গাজীপুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে সদ্য যোগদানকৃত জেলা প্রশাসকের মতবিনিময়

আপডেট: আগস্ট ১, ২০২৩
0

স্টাফ রিপোর্টার,গাজীপুর।।
গাজীপুরে সদ্য যোগদানকৃত জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের সঙ্গে গাজীপুর প্রেসক্লাবের সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে গাজীপুর জেলা প্রশাসকের ভাওয়াল সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ওয়াহিদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মামুনুল করিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট শোয়েব শাত ঈল ইভান। বক্তব্য রাখেন গাজীপুর প্রেসক্লাবের সভাপতি খায়রুল ইসলাম, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান, সাবেক সভাপতি অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক, মাজহারুল ইসলাম মাসুম, মো: মুজিবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, মো: রুহুল আমিন সজীব, মো: আমিনুল ইসলাম, মোঃ শরীফ আহমেদ শামীম, সমকালের ইজাজ আহাম্মেদ মিলন, সময় টিভির রাজিবুল হাসান, নজরুল ইসলাম আজাহার প্রমুখ। এছাড়া জেলায় কর্মরত ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, আমি এক সময় সাংবাদিকতা করেছি। সে কারণে আমি ভালো করেই জানি সমাজ গঠণে সাংবাদিকদের ভূমিকা বা অবদান কি। তিনি সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দিয়ে বলেন, আপনারাও আমাকে বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করবেন। কিছু মানুষ আছে অন্যায় আবদার নিয়ে আসে। এতটুকু আশ্বাস দিতে পারি কেউ কোন অন্যায় আবদার আমাকে দিয়ে করাতে পারবেন না। তবে ভালো কাজে সকলেই আমার সর্বাত্মক সহযোগিতা পাবেন।

তিনি বলেন, যারা প্রকৃত সাংবাদিক তারা সাংস্কৃতিমনাও হয়ে থাকেন। তিনি একজন অন্যতম সাংস্কৃতিক নাগরিক হয়ে থাকেন।সমাজ ও রাষ্ট্রের ক্ষতিকর এমন কোন বিষয় যদি আপনাদের নজরে আসে তা আমাকে জানাবেন।
মতবিনিময়সভায় সাংবাদিকরা জেলা বিভিন্ন বিষয় তুলে ধরেন। বিশেষ করে মাদক, পয়ঃ নিষ্কাশন, নদী-খাল, বিলের ফসলি জমি ভরাট করে শিল্পকারখানা নির্মাণ, শহরের যানজট, খাসপুকুর ও বনভূমি বেদখল, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা সেবার মান ও অব্যবস্থাপনাসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়। জেলা প্রশাসক পর্যায়ক্রমে এসব সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার,গাজীপুর।
০১/০৮/২০২৩ইং