গাজীপুর বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের গুলি : আহত ১০

আপডেট: মার্চ ২৯, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে সোমবার মহানগর বিএনপির বিক্ষোভ মিছিলে গুলি চালিয়েছে পুলিশ। এতে অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবী করেছে মহানগর বিএনপি।
মহানগর বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার ও জেলা বিএনপির সেক্রেটারী কাজী সাইয়েদুল আলম বাবুল শান্তিপূর্ণ মিছিলে পুলিশের নির্বিচারে গুলি চালানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তারা জানান, হেফাজতে ইসলাম তথা ইসলামী দলগুলোর শান্তিপূর্ণ কর্মসূচীতে আইন শৃংখলা বাহিনীর গুলি ও সরকার দলীয় সন্ত্রাসীদের হামলায় হতাহতের ঘটনায় বিএনপির দেশব্যাপী বিক্ষোভ মিছিলের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গাজীপুর শহরে বিক্ষোভ মিছিলটি বের হয় সোমবার বিকেল ৩টায়। মহানগর বিএনপির যুগ্ন সম্পাদক আব্দুস সালাম শামীমের নেতৃত্বে মিছিলটি শহরের আজিম উদ্দিন কলেজ এলাকা থেকে শুরু হয়ে রাজবাড়ী রোডস্থ দলীয় কার্যালয়ের দিকে যাচ্ছিল। মিছিলটি মাধব বাড়ির সামনে পৌছলে টহল পুলিশ গাড়ি থেকে নেমেই মিছিলে শর্টগানের গুলি ছঁুড়ে ও ব্যাপক লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

এতে অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবী করেছেন নগর বিএনপির যুগ্ন আহ্বায়ক আব্দুস সালাম শামীম। তাদের মধ্যে মেট্রা সদর থানা ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক রাজু আহমেদ জয় (২৮), যুবদল নেতা সাইদুল মাহমুদ (৩২), মেট্রো সদর থানা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক অ্যাডভোকেড মাহবুব (৪৫), টঙ্গী পূর্ব থানা ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক রিফাত রশিদকে (২৩) গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের মধ্যে ছাত্রদল নেতা রাজু গুলিবিদ্ধ হয়েছেন।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।