গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পাঁচ থানার ওসি পদে রদবদল

আপডেট: নভেম্বর ৩, ২০২৩
0
file photo

স্টাফ রিপোর্টার, গাজীপুর \ গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) চার থানার অফিসার ইনচার্জ (ওসি) পদে রদবদল করা হয়েছে। আরো এক থানার ওসিকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার জিএমপির কমিশনার মোঃ মাহবুব আলম স্বাক্ষরিত এক আদেশে ওই রদবদল করা হয়।

জিএমপি’র সদর দপ্তর সূত্রে জানা গেছে, বাসন থানার ওসি আবু সিদ্দিককে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ্ আলমকে গাছা থানায় বদলী করা হয়েছে। গাছা থানার ওসি মো. ইব্রাহীমকে বদলী করা হয়েছে বাসন থানায়। টঙ্গী পশ্চিম থানার ওসি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে টঙ্গী পূর্ব থানার পরিদর্শক (তদন্ত) মো. সাখাওয়াত হোসেনকে। পূবাইল থানার ওসি মো. শফিকুল ইসলামকে গোয়েন্দা (উত্তর) বিভাগে পরিদর্শক হিসেবে বদলি করা হয়েছে। তার স্থলে নিয়োগ পেয়েছেন গোয়েন্দা (উত্তর) বিভাগের পরিদর্শক মো. কামরুজ্জামান।
উল্লেখ্য, পূবাইল থানার ওসি শফিকুল ইসলাম মাত্র তিন মাস আগে ওই থানায় যোগ দেন। যোগদানের পর তাঁর বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠে। তাঁর সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে স্বেচ্ছায় বদলী হয়ে থানা ছাড়েন ৫ পুলিশ কর্মকতার্। চলতি মাসের শুরুর দিকে ওসি ও সোর্সের ৫ লাখ টাকা ঘুষ বাণিজ্যের কথোপকথন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এছাড়াও টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ্ আলমের বিরুদ্ধেও নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে। অন্য থানা এলাকার মিথ্যা ঘটনাকে নিজ থানা এলাকায় ঘটনাস্থল দেখিয়ে এক ব্যবসায়ীকে হয়রানী করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
০২/১১/২০২৩ ইং।