গাজীপুর শিক্ষা ক্যাডার সমিতির সংবাদ সন্মেলন গ্রেড-আপগ্রেডশনসহ গ্রেডবৈষম্য নিরসন দাবী

আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর : বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার সমিতি গাজীপুর জেলা শাখার উদ্যোগে গ্রেড-আপ-গ্রেডেশন ও গ্রেড-বৈষম্য নিরসন করণসহ বিভিন্ন দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার গাজীপুর ক্লাব লিমিটেডের হলরুমে অনুষ্ঠিত সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক ও টঙ্গী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: রফিকুল ইসলাম।

লিখিত বক্তব্যে বলা হয়, দীর্ঘ দিনেও শিক্ষা ক্যাডারকে বিশেষায়িত পেশা হিসেবে গড়ে তোলা হয় নি। বর্তমানে শিক্ষা প্রশাসনে কর্মরত শিক্ষা ক্যাডার কর্মকর্তার সংখ্যা মাত্র ১৫ হাজার। এমন গুরুত্বপূর্ণ একটি খাতে ১২ হাজার ৪৪৪টি পদ সৃজনের প্রস্তাব আটকে আছে দীর্ঘ ৯বছর। একটি গুরুত্বপূর্ণ সেক্টরে চতুর্থ গ্রেডের উপর কোন পদ নেই। ফলে অন্যান্য ক্যাডারের তুলনায় শিক্ষা ক্যাডারের কর্মকর্তাগণ পিছিয়ে আছেন। ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, পদোন্নতি, পদসৃজন, গ্রেড আপ-গ্রেডেশন ও আন্ত: ক্যাডার বৈষম্য নিরসনসহ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের দাবিসমূহ দূরীকরণে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি ও ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর রাশিদা সিকদার। উপস্থিত ছিলেন প্রফেসর ড. এবিএম ইসমাইল হোসেন খান, মো: মহিবুল হোসেন, মো: নাজমুল হক, ড. মো: আবুল কালাম আজাদ, মো: শহীদুল ইসলাম, মো: সোহরাব হোসেন, নূরুননবী আলম, মো: মোকতাদির হোসেন, মো: মনিরুজ্জামান, মো: আবুল কাশেম, রবিউল আলম, হাবিবুর রহমান, তাহমিনা আজমল প্রমুখ।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
তাং- ২৬/০৯/২০২৩ ইং।