গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন : মনোনয়ন পত্র জমা দিয়েই নির্বাচনী প্রচারণায় নেমে পড়েছেন প্রার্থীরা

আপডেট: এপ্রিল ২৮, ২০২৩
0

*মসজিদে মসজিদে গিয়ে ভোটারদের দোয়া চেয়ে ব্যস্ত সময় কাটিয়েছেন প্রার্থীরা

** নৌকায় ভোট দিলে নগরীর উন্নয়ন হবে: আজমত
আমি কঠিন পরীক্ষার মধ্যে পড়েছি : জাহাঙ্গীর

স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুর সিটি কপোর্রেশন নির্বাচনের ভোট গ্রহণের দিন যতোই এগিয়ে আসছে ততোই ব্যস্ত হয়ে উঠছেন মনোনয়ন পত্র জমা দেয়া মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। তারা নির্বাচনী প্রচারণার জন্য কর্মী সমর্থকদের নিয়ে কাজ করছেন। মনোনয়ন পত্র জমা দেয়ার পরদিন শুক্রবার থেকেই ভোটরদের দোয়া চেয়ে নির্বাচনী প্রচারণায় নেমে পড়েছেন এ নির্বাচনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। শুক্রবার অধিকাংশ প্রার্থী তাদের নির্বাচনী এলাকার বিভিন্ন মসজিদে জুমা’র নামাজ আদায় করেছেন ব্যস্ত সময় কাটিয়েছেন। এসময় তারা ভোটারদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন এবং দোয়া, সমর্থন ও ভোট চেয়েছেন। জবাবে ভোটাররাও তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার আশ্বাস দিয়েছেন।

আওয়ামী লীগ মনোনীত নৌকার মেয়র প্রার্থী এড. মোঃ আজমত উল্লা খান জুমা নামাজের দিন গাজীপুর মহানগরের বাসন থানার ১৭নং ওয়ার্ডের চান্দনা চৌরাস্তা কেন্দ্রীয় জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করেন। খুতবা পূর্ব আলোচনায় তিনি মুসল্লীদের উদ্দেশ্যে বলেন, নৌকা উন্নয়নের প্রতীক। নৌকায় ভোট দিলে গাজীপুর নগরীর উন্নয়ন হবে, গাজীপুরবাসী আদর্শ নাগরিক সুবিধা পাবে, মানুষ শান্তিতে বসবাস করতে পারবে। নির্বাচনে আমি নির্বাচিত হলে সিটিবাসীকে একটি পরিচ্ছন্ন নগরী উপহার দিব। গাজীপুর সিটি হবে মাদক ও সন্ত্রাসমুক্ত। আমার ১৮ বছরের অভিজ্ঞতা আছে কিভাবে সেবামূলক প্রতিষ্ঠান গাজীপুর সিটি কপোর্রেশনকে চালাতে হয়। এজন্য আমি সবার দোয়া ও সমর্থন চাই। এসময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন মসজিদের মোতাওয়াল্লী আব্দুল বারেক সরকার, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আফজাল হোসেন সরকার রিপন, বাসন থানা আওয়াামী লীগের সভাপতি প্রফেসর আব্দুল বারী ও সাধারণ সম্পাদক আবুল কাশেম এবং গাজীপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরা সরকার। বিকেলে তিনি তেলিপাড়া এলাকাস্থিত সাগর সৈকত কমিউনিটি সেন্টারে আয়োজিত নির্বাচন উপলক্ষ্যে বাসন থানা ওয়ার্ড কমিটি গঠণের একটি অনুষ্ঠাণে যোগ দেন।

অপরদিকে গাজীপুর সিটির সাময়িক বরখাস্তকৃত মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক স্বতন্ত্র মেয়র প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলম এদিন মহানগরের ৩৮ নং ওয়ার্ডের জান্নাতুল মাওয়া জামে মসজিদে জুমা নামাজ আদায় করেন। এখানে জাহাঙ্গীর আলম মুসল্লীদের উদ্দেশ্যে বলেন, গত ১৮ মাস আগে প্রধানমন্ত্রীর কাছে আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে আমাকে আমার পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে। আমার উপর থেকে সব ছায়াও সরিয়ে দেয়া হয়েছে, আল্লাহর পর আপনারা আমার ছায়া। আমাকে যেকোন সময়ে জেলে নিতে পারে। আমি এ জীবন বেছে নিয়েছি আপনাদের জন্য। মিথ্যাটা যাতে প্রতিষ্ঠিত না হয় সেদিকে সজাগ থাকবেন। আমি কঠিন পরীক্ষার মধ্যে পড়েছি, কিন্তু আমার সাহস আছে, আল্লাহ আছে আমার সাথে, আর আছে আপনাদেও ভালবাসা ও দোয়া। আমার বিশ্বাস আছে, মিথ্যা প্রতিষ্ঠিত হবেনা। লুটপাটকারীদের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। আমি গাজীপুর সিটির মেয়র পদের দায়িত্ব পালনকালে ৩ বছরে ৮ শ’ কিলোমিটারের রাস্তা করেছি। প্রধানমন্ত্রীর কাছে মিথ্যা তথ্য দিয়ে আমাকে ফাঁসানো হয়েছে। আগামী ২৫ তারিখে নির্বাচন অনুষ্ঠানের দিন ভোটের মাধ্যমে সত্যটাকে প্রকাশ করার আহবান জানান স্বতন্ত্র মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম।

এদিকে একইদিন জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী এমএম নিয়াজ উদ্দিন মহানগরীর পুবাইল রহমানিয়া মাদ্রাসা মসজিদে জুমা নামাজ আদায় করেন। নামাজের আগে তিনি মুসুল্লীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবং দোয়া ও ভোট প্রার্থনা করেন।

###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
২৮/০৪/২০২৩ ইং।