গাজীপুর সিটি কর্পোরেশন নিবার্চনঃ জাহাঙ্গীরের মা’কে ভোটের মাঠে স্বাগত জানালেন আজমত উল্লা

আপডেট: মে ৬, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর :গাজীপুর সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আজমত উল্লা খান ভোটের মাঠে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা’কে স্বাগত জানিয়েছেন। শনিবার আজমত উল্লা খান তাঁর টঙ্গীস্থ বাসভবনে সাংবাদিকদের কাছে এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

অপরদিকে জাহাঙ্গীর আলমের মা মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন তাঁর প্রতিক্রিয়ায় সাংবাদিকদের কাছে বলেন, জনগণ আমাদের মা-ছেলেকে কেমন ভালবাসে, তা দেখার জন্য ভোটে দঁাড়িয়েছি। যদি নিবার্চিত হতে পারি তাহলে রাস্তাসহ যে কাজগুলো পড়ে আছে সেগুলো শেষ করব। যদি সুষ্ঠু ভোট হয়, কারচুপি ও দূনর্ীতি না হয় তাহলে আমি জয়ের ব্যাপারে আশাবাদি। ৫৭টি ওয়ার্ডের মানুষ আমার সঙ্গে আছে, থাকবে ইনশাল্লাহ।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আজমত উল্লা খান মহানগরীর ঘরবাড়ি ভেঙ্গে রাস্তাঘাট করার ব্যাপারে বলেন, সরকার গাজীপুর সিটিতে একটি প্রকল্পে ৩ হাজার ৮২৮ কোটি টাকা বরাদ্দ দিয়েছিলেন। সেখানে ক্ষতিপূরণের জন্য এক হাজার নয়শত কোটি টাকা দিয়েছেন। কিন্তু ক্ষতিপূরণের সেই টাকাটা জনগণকে দেওয়া হয়নি। এখানে সিস্টেম উন্নয়ন করতে হবে। এখানে ইচ্ছে করলেই কাউকে টাকা দিতে পারবে না। সাবেক মেয়র সেখান থেকে ৭২ কোটি ৭৩ লাখ টাকা উঠিয়ে নিয়েছেন।

ভোটের লড়াইয়ে আলোচিত প্রার্থী জাহাঙ্গীর আলমের মা ভোটের মাঠে রয়েছে তাকে কিভাবে দেখছেন এমন প্রশ্নের জাবাবে তিনি বলেন, আমি যে কোন প্রার্থীকে স্বাগত জানাই। মিডিয়া ছাড়া জনগণের সঙ্গে তার কোন সম্পর্ক নেই।

তিনি আরো বলেন, যারা নির্বাচনে অংশ নিবে তাদের সবাইকে আমি প্রতিদ্বন্দ্বি মনে করি। আমি কাউকে ছোট করে দেখিনা বড় করেও দেখিনা। মানুষ উন্নয়নের জন্য ভোট দেবে। মানুষ দুর্নীতি মুক্ত একটি সিটি কর্পোরেশন গড়তে ভোট দিবে।

আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে তিনি বলেন, নির্বাচন আচরণবিধি ২০১৬ এর দুটি ধারা উল্লেখ করে আমাকে চিঠি দেওয়া হয়েছে। আমার দ্বারা কোন আচরণবিধি লঙ্ঘন হয়নি। সর্বশেষ যে চিঠিটি দেওয়া হয়েছে সে ব্যাপারে আমি পুলিশসহ সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ করেছি। আমি কি আমার নির্বাচনী এলাকার বাইরে কোন কর্মসূচিতে অংশ নিতে পারবো কি না। উনারা আমাকে বলেছেন নির্বাচনী এলাকার বাইরে এটা করা যাবে। আমি নির্বাচন কমিশনে গিয়ে আমার অবস্থান তুলে ধরবো। নির্বাচন কমিশনে হয়তো একটি ভুল ইনফরমেশন গিয়েছে।

এদিকে জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন শনিবার দুপুরে তার বাস ভবনে সাংবাদিকদের বলেন, ‘একটি মহল মিথ্যা ও ভূয়া কথায় ফেলে আমার ছেলেকে ১৮ মাস ধরে স্তব্ধ করে রেখেছে। সবকিছু লুটপাট করে নিয়ে গেছে। আমাদের মা-ছেলেকে জনগণ কেমন ভালবাসে দেখার জন্য ভোটে দঁাড়িয়েছি। যদি নিবার্চিত হতে পারি তাহলে রাস্তাসহ যে কাজগুলো পড়ে আছে সেগুলো শেষ করব’।

জনগণ তাঁর পাশে আছে জানিয়ে জায়েদা খাতুন বলেন, প্রচারণা শুরু হলে সব ওয়ার্ডেই যাব। সবার সঙ্গে যোগাযোগ রাখব। সব পেশার মানুষের কাছে ভোট চাইব। আমার চাওয়া-পাওয়া তাদের কাছে বলব। আশা করি সবার সমর্থন পাব’। এসময় তাঁর পাশে ছেলে জাহাঙ্গীর আলমও ছিলেন।

তিনি বলেন, আমার জাহাঙ্গীর কোন দুর্নীতি করেনি। সেই শিক্ষা তাকে দেওয়া হয়নি। ছোট বেলায় তাকে আমি বলতোম যে দিক দিয়ে হেঁটে যাবে সে দিকের একটি গাছের পাতাও ছিড়বে না। অন্যের গাছের ফলের দিকেও তাকাবে না। তাই আমার ছেলের বিরুদ্ধে একটি মহল নানা প্রকার ষড়যন্ত্র করে যাচ্ছে। জনগণ আমাদের সঙ্গে আছে।

আগামি ৮ মে নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ৯ মে প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিকভাবে প্রার্থীরা নির্বাচনের প্রচার-প্রচারণা শুরু করবে। আগামি ২৫ মে গাজীপুর সিটির ভোটগ্রহণ করবে। ৪৮০টি ভোট কেন্দ্রে ইভিএমএর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। প্রতিটি কেন্দ্রে থাকবে পর্যাপ্ত সিসি ক্যামেরা। যার মাধ্যমে পুরো নির্বাচনকে মনিটরিং করা হবে।

###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
০৬/০৪/২০২৩ ইং।