গোবিন্দগঞ্জে অসহায় বিধবার ধান কাটা-মাড়াই করে দিলেন আওয়ামীলীগ নেতাকর্মীরা

আপডেট: এপ্রিল ২৬, ২০২৩
0

গাইবান্ধা থেকে আঃ খালেক মন্ডল ঃ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় অসহায় এক বিধবা নারীর দুই বিঘা জমির পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছে উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবকলীগ যুবলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগের কর্মীরা। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধানের নেতৃত্বে বুধবার দলীয় নেতাকর্মীরা এ ধান কাটা ও মাড়াইয়ে অংশ নেন।

শ্রমিক সংকট ও অধিক শ্রমমূল্যের কারণে উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের চাঁদপুরখলসি গ্রামের বিধবা শাহানারা বেগম তার সম্পূর্ণরূপে পেকে যাওয়া উঠতি বোরো ধানক্ষেতের ধান কেটে নিতে পারছিলেন না। এ খবর জেনে দুই বিঘা জমির পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবকলীগ যুবলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগের কর্মীরা। প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রীর নির্দেশনা মোতাবেক উপজেলা আওয়ামী লীগ দ্রæত ধান কেটে ঘরে তুলে দিয়েছেন।

এব্যাপারে গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান জানান, এখন থেকে চলতি মৌসুমের প্রতিদিনই এমন অসহায় কৃষকদের উঠতি ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের চাঁদপুরখলসি গ্রামের দরিদ্র কৃষক আবুল কাশেমের মেয়ে বিধবা শাহানারা বেগম জানান, শ্রমিক সংকটের কারণে শ্রমমূল্য বেশী হওয়ায় অর্থ অভাবে কাটতে না পারায় জমিতেই ধান নষ্ট হওয়া আশংকা দেখা দিয়ে ছিল। প্রধানমন্ত্রীর নিদের্শে আওয়ামী লীগ কর্মীরা ধান কেটে ঘরে তুলে দেওয়ায় তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।