গোবিন্দগঞ্জে ভয়াবহ অঙ্গিকান্ডে দোকানসহ বসতবাড়ী পুড়ে ভস্মীভূত, ব্যাপক ক্ষয়ক্ষতি সাধন

আপডেট: জুন ২২, ২০২৩
0

গাইবান্ধা থেকে আঃ খালেক মন্ডলঃ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর ইউনিয়নের সুধারধাব (ফুলপাড়া) গ্রামের মোঃ হাফিজার রহমান ব্যাপারীর ছেলে মামুন ব্যাপারী ৩৮ হাত টিনসেড বাড়ী পুড়ে ভস্মীভূত হয়েছে। গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

জানা গেছে গত ২১ জুন বুধবার দিবাগত রাত অনুমান ২ টার দিকে এ অঙ্গিকান্ডের ঘটনা ঘটেছে। এ বিষয়ে ক্ষতিগ্রস্ত বাড়ীর মালিক মামুন মিয়া জানান, এ অঙ্গিকান্ডে আমার ঘড়ের ভিতরে থাকা খাট, শোকেচ, আলমিরা, শেলাই মেশিন ফ্রিজ, আসবাবপত্র সহ সমস্ত বাড়ী পুড়ে ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান মামুন।

এ ছাড়াও বাড়ীর একটি কক্ষ আমার প্রতিবেশী মৃত কাশেম ব্যাপারীর ছেলে জিল্লুর রহমান ব্যাপারী ভাড়া নিয়ে মুদির দোকান করতেছিল যাহা অঙ্গিকান্ডে ভস্মীভূত হয়েছে। এ বিষয়ে জিল্লুর রহমান জানান, দোকানে নগদ টাকা, ফ্রিজসহ সমস্ত মালামাল পুড়ে শেষ হয়ে গেছে। এতে প্রায় ১ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জিল্লুর মিয়া জানিয়েছেন।

এসব বিষয়ে ক্ষতিগ্রস্ত বাড়ীর মালিক মামুন ও ভাড়াটিয়া জিল্লুর রহমান জানান, বিভিন্ন এন জি ও থেকে ঋন নিয়ে বাড়ী ঘর ও ব্যাবসা করেছিল তারা। এখন তারা ঋনের কিস্তি পরিশোধের জন্য দিশেহারা।

ইতিমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন কোচাশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক জহুরুল হক জাহিদ। এ সময় চেয়ারম্যান ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে নগদ ১০ হাজার টাকা সহায়তা করে এবং আগামীতে সব ধরনের সহায়তা করার আশ্বাস দেয় এবং বিপদে ধর্য ধারন করার জন্য শান্তনা প্রদান করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেন জানান, অঙ্গিকান্ডের ঘটনাটি অবগত হয়েছি। প্রাথমিক ভাবে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য ২ বান্ডিল ঢেউ টিন প্রদান করা হয়েছে। এ ছাড়াও পূর্নবাসনের জন্য সরকারী ভাবে সহায়তা করা হবে।