গোয়েন্দা পুলিশে তুলে নেয়ার পর থেকে নিখোঁজ ওয়ার্ড বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন — সালাম-রবিনের অভিযোগ

আপডেট: আগস্ট ১৫, ২০২৩
0

ঢাকা মহানগর দক্ষিণ যাত্রাবাড়ী থানাধীন ৬৪ নং ওয়ার্ড বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক সদ্য কারামুক্ত সাহাব উদ্দিন—কে আজ গোয়েন্দা পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হলেও এখনও পর্যন্ত তার কোন সন্ধান পাওয়া যায়নি। এছাড়া গেন্ডারিয়া থানাধীন ৪৬ নং ওয়ার্ড বিএনপি’র প্রচার সম্পাদক মোঃ সোহাগ এবং ডেমরা থানাধীন ৭০ নং ওয়ার্ড বিএনপি নেতা মোঃ ফিরোজ—কে গ্রেফতার করেছে পুলিশ।

সাহাব উদ্দিন—কে গোয়েন্দা পুলিশ পরিচয়ে তুলে নিয়ে গিয়ে খেঁাজ না দেয়াসহ মোঃ সোহাগ ও মোঃ ফিরোজ—কে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এবং ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, “বর্তমান ভোটারবিহীন শাসকগোষ্ঠীর নির্মম ও অমানবিক আচরণে সারাদেশটাই এখন একটা বিশাল কারাগারে রুপান্তরিত হয়েছে। বিরোধী দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষকে গ্রেফতারের যে হিড়িক চলছে তাতে এ কথা সন্দেহাতীতভাবে বলা যায় যে, সরকার তাদের প্রতিহিংসা চরিতার্থ করতে মরিয়া হয়ে উঠেছে। ঢাকা মহানগর দক্ষিণ যাত্রাবাড়ী থানাধীন ৬৪ নং ওয়ার্ড বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক সদ্য কারামুক্ত সাহাব উদ্দিন—কে আজ গোয়েন্দা পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া ও এখন পর্যন্ত তার কোন সন্ধান না দেয়া সেটিরই নির্মম বহি:প্রকাশ। আইন শৃঙ্খলা বাহিনী পরিচয়ে কাউকে উঠিয়ে নিয়ে যাওয়া ও সন্ধান না দেয়া যেমন একদিকে বিধি—বিধান বহির্ভূত অন্যদিকে আইনের শাসনের চরম অবনতি। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদসহ অবিলম্বে সাহাব উদ্দিনের সন্ধান দেয়ার জোর দাবি জানাই।

এছাড়া গেন্ডারিয়া থানাধীন ৪৬ নং ওয়ার্ড বিএনপি’র প্রচার সম্পাদক মোঃ সোহাগ এবং ডেমরা থানাধীন ৭০ নং ওয়ার্ড বিএনপি নেতা মোঃ ফিরোজ—কে গ্রেফতার নিশিরাতের সরকারের ধারাবাহিক অপকর্মেরই অংশ। সরকার সংবিধান স্বীকৃত মানুষের মৌলিক অধিকার ও গণতন্ত্রের বৈশিষ্ট্যগুলোকে ধারাবাহিকভাবে নিশ্চিহ্ন করে দিচ্ছে। বিরোধী দলীয় নেতা—কর্মীসহ সাধারণ মানুষ তাদের জানমালের নিরাপত্তা নিয়ে এখন চরম উদ্বিগ্ন। একটা স্বাধীন দেশে নিশ্চিন্তে মানুষের চলাফেরা কিংবা বেঁচে থাকার সামান্যতম গ্যারান্টিটুকুও যেন আজ বিলীন হয়ে গেছে। এভাবে একটা দেশ চলতে পারে না। মানুষের জানমালের নিরাপত্তা বিধানের জন্য এখন দেশের মানুষের ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোন বিকল্প নেই।”

নেতৃদ্বয় অবিলম্বে সাহাব উদ্দিন এর সন্ধান দেয়ার জোর দাবিসহ গ্রেফতারকৃত মোঃ সোহাগ ও মোঃ ফিরোজ এর নিঃশর্ত মুক্তি এবং তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর আহবান জানান।