গোলাপগঞ্জে প্রবীণদের প্রীতি ফুটবল টূর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

আপডেট: মে ৪, ২০২৩
0

গোলাপগঞ্জ প্রতিনিধি: গোলাপগঞ্জে কদুপুর শাপলা যুব সংঘের আয়োজনে প্রবীনদের প্রীতি ফুটবল টূর্ণামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকাল ৫ টায় কদুপুর স্থানীয় মাঠে খেলার উদ্বোধন করেন সিলেট জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য শহিদুর রহমান চৌধুরী জাবেদ।

উদ্বোধন কালে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার বিভিন্নমুখী পরিকল্পনায় অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি আমাদের জীবনধারার মানের উন্নয়ন ঘটেছে, তা সন্দেহাতীত। তবে সেই পরিবর্তিত জীবনধারা যে আমাদের ক্রমশ যান্ত্রিক ও শ্রমবিমুখ করে ফেলছে। এর ফলে প্রতিনিয়ত আমরা নানাবিধ রোগে আক্রান্ত হচ্ছি, আমাদের স্বাস্থ্যঝুঁকি বাড়ছে। শরীর ও মনের সমন্বয় ও ব্যক্তিগত জীবনের উন্নতির স্বার্থেই আমাদের খেলাধুলা ও শারীরিক পরিশ্রমের দিকে নজর দিতে হবে।

খেলায় আলীরাজা স্পোটিং ক্লাব পশ্চিম খাটকাই নাম হাকালুকি স্পোটিং ক্লাব কালিকৃষ্ণপুর অংশ গ্রহণ করে। ষাট মিনিটের হাড্ডাহাড্ডি খেলায় চমৎকার লড়াই হয়। কিন্তু কোন দল গোল সংগ্রহ করতে পারে নি। হঠাৎ করে তুমুল বৃষ্টির কারনে ট্রাইব্রেকার দেওয়া হয়। ৬-৫ গোলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে আলীরাজা স্পোটিং ক্লাব পশ্চিম খাটকাই দল।

খেলা শেষে ট্রফি বিতরণ অনুষ্ঠানে শরীফগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম কবির উদ্দিনের সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশ^ব্যাপী প্রবাসী উন্নয়ন সংস্থার সভাপতি, বিশিষ্ট রাজনীতিবিদ এম জয়নাল আবেদীন জামিল বলেন, সুন্দর সমাজ গঠনে তরুণদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার আয়োজনের মাধ্যমে তরুণদের সৃজনশীল কাজকর্মে যুক্ত রাখতে হবে। খেলাধুলার অনুপস্থিতির কারণে এখন তরুণেরা অনেক ক্ষেত্রে বিপথগামী হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমের অতিরিক্ত আসক্তির বিরূপ প্রভাবও পড়ছে আমাদের কিশোর-তরুণদের ওপর। সে জন্য এভাবে নানা ধরনের টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে খেলাধুলা চালু রাখা অত্যন্ত জরুরি।

সভাপতির বক্তব্যে শরীফগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম কবির উদ্দিন বলেন, শারীরিক গঠন ও মানসিক বিকাশে ক্রীড়ার কোন বিকল্প নেই। তাই সমাজের প্রতিটি শিশু-কিশোরের জন্যই খেলাধুলার ব্যবস্থা রাখা প্রয়োজন। তাছাড়া খেলাধুলার মাধ্যমে একজন মানুষ নিজেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পরিচিত করতে পারে। বাংলাদেশের হয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে যারা আজ ত্রীড়াঙ্গন মাতাচ্ছে তারা প্রায় সকলেই গ্রামের ছেলে।’

এছাড়া আরোও বক্তব্য রাখেন, তরুণ সমাজ সংঘটক ও কুশিয়ারা যুবকল্যান পরিষদ কার্যনির্বাহী সদস্য জাবেদুর রহমান রিপন, ইউপি সদস্য আব্দুল কাদির প্রমুখ।

পুরুষ্কার বিতরণের সময় উপস্থিত ছিলেন, ১১ নং শরীফগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি লুৎফুর রহমান লুতি ইউপি, সাবেক কৃতি ফুটবলার ও গোলাপগঞ্জ উপজেলা ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির সহসভাপতি এনামুল হক এনাম, কদুপুর শাপলা যুব সংঘের উপদেষ্টা জমির উদ্দিন।

ধারাভাষ্যকার হিসেবে দায়িত্ব পালন করেন মুন্না কবির। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন মোঃ সালাউদ্দিন। টুর্নামেন্ট পরিচালনা করেন কদুপুর শাপলা যুব সংঘের সদস্যরা।