গোলাপগঞ্জে র‌্যাবের অভিযানে একাধিক মামলার আসামী কাওছার গ্রেফতার

আপডেট: মে ১৯, ২০২১
0

গোলাপগঞ্জ প্রতিনিধি : গোলাপগঞ্জ থেকে র‌্যাব-৯ এর একটি দল একাধিক মামলার অভিযুক্ত আসামী সেলিম হাসান কাওছারকে আটক করেছে। গত সোমবার রাতে তাকে আটক করে গোলাপগঞ্জ মডেল থানার পুলিশে হাতে সোপর্দ করে। সেলিম হাসান কাওছার(৩৫) এর বিরুদ্ধে বলৎকারীর অভিযোগে একটি মামলা ও অন্য একটি মামলায় ওয়ারেন্ট ছিল বলে প্রাপ্ত সংবাদে জানা যায়। গতকাল মঙ্গলবার গোলাপগঞ্জ থাকা পুলিশ তাকে আদালতে হাজির করলে আদালত আসামীকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। কাওছারের মতো একজন চিহ্নিত অপরাধি ধরা পড়ায় বিভিন্ন মহলে স্বস্থি নেমে এসেছে।

গোলাপগঞ্জ উপজেলার পৌর সভার ৭নং ওয়ার্ডের খাসিখাল এলাকার মৃত আওলাদ হোসেন এর পুত্র সেলিম হাসান কাওছার (৩৫) দীর্ঘদিন ধরে নানা ধরনের অপরাধ করে আসছে বলে অভিযোগ রয়েছে। অতীতে সে সিলেট নগরীর শাহজালাল উপশহর থেকে মোটরসাইকেল চুরি করে পালিয়ে যাওয়ার পথে জনতার হাতে ধরা পড়লে জনগন গন ধোলাই দিয়ে তাকে শাহপরান (র.) থানায় সোপর্দ করেন।

এ মামলায় সে দীর্ঘদিন জেল খেটে জামিনে বেরিয়ে এসে আবারও নানা ধরনের অপতৎপরতা চালাতে থাকে। সম্প্রতি একজন স্কুল পড়ুয়া শিক্ষার্থীকে কম্পিউটার প্রশিক্ষণের নামে একটি গোপন কক্ষে নিয়ে বলৎকার করলে তার বিরুদ্ধে মামলা হয়।

এছাড়া একজন মাদ্রাসা শিক্ষককে মারধর ও তার সঙ্গে থাকা ব্যাগ ছিনিয়ে নেয়ার অভিযোগে মামলা হলে ঐ মামলায় আদালতে চার্জশীর্ট দেয় পুলিশ। পরবর্তীতে এই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এছাড়া অতীতে একজন ফল ব্যবসায়ীর দায়েরকৃত চাঁদাবাজির মামলায় সে ও তার ভাইএর বিরুদ্ধে অভিযোগ পত্র থানা থেকে আদালতে প্রেরণ করা হয়েছিল বলে থানা সূত্র জানায়।

ওইসব মামলা থেকে রক্ষা পেতে অনেকটা আত্মগোপনে ছিলেন সেলিম হাসান কাওছার। গত সোমবার রাতে তাকে র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি ওবাইন ,এএসপি আফসান-আল-আলম, এএসপি সোমেন মজুমদারের নেতৃত্বে একদল র‌্যাব সদস্য গোলাপগঞ্জ থেকে তাকে আটক করেন বলে র‌্যাব-৯ এর সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

রাত অনুমান সাড়ে ১০ টায় তাকে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশের হাতে সোপর্দ করা হলে পুলিশ গতকাল মঙ্গলবার তাকে আদালতে প্রেরণ করলে আদালত আসামীকে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন। সেলিম হাসান কাওছারের বিরুদ্ধে গোলাপগঞ্জ মডেল থানায় মামলা ও গ্রেফতারি পরোয়ানা রয়েছে বলে অফিসার ইনচার্জ হারুনুর রশীদ চৌধুরী নিশ্চিত করেন।