গৌরনদী এলাকা থেকে র‌্যাব-৮’র অভিযানে অস্ত্রসহ সন্ত্রাসী আটক

আপডেট: মার্চ ২৬, ২০২২
0

র‌্যাব-৮, বরিশাল কর্তৃক অভিযান পরিচালনা করে বরিশাল জেলার গৌরনদী থানা হতে একনলা বন্দুক, হাত বোমা ও বোমা তৈরীর বিভিন্ন সরঞ্জামাদিসহ ০১ (এক) জন শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার।

র‌্যাব-৮, বরিশাল এর একটি বিশেষ অভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, ২৫ মার্চ ২০২২ তারিখ বরিশাল জেলার গৌরনদী থানা এলাকায় দীর্ঘদিন যাবৎ কতিপয় ব্যাক্তি অস্ত্র, হাত বোমা ও বোমা তৈরির বিভিন্ন সরঞ্জামাদিসহ ব্যবসায়ী ব্যবসা কার্যক্রম চালিয়ে আসছে।

এ বিষয়ে র‌্যাব-৮, বরিশাল, সিপিএসসি কোম্পানীর একটি অভিযানিক দল গোয়েন্দা তথ্য সংগ্রহ ও ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য গভীর অনুসন্ধান করে ঘটনার সত্যতা পায়। তদ্প্রেক্ষিতে গত ২৫ মে ২০২২ তারিখ আনুমানিক ০২.১০ ঘটিকার সময় গোপন উৎস থেকে তথ্য পাওয়া যায় যে, বরিশাল জেলার গৌরনদী মডেল থানাধীন লাখরাজ কসবা সাকিনস্থ রামসিদ্ধি পাঁকা রোডস্থ সোবাহান সদ্দারের বাড়ির সামনে পাঁকা রাস্তার উপর একজন ব্যক্তি বোমা ও বোমা তৈরির বিভিন্ন সরঞ্জামাদি নিয়ে বিক্রয়ের জন্য অবস্থান করছে। এ প্রেক্ষিতে র‌্যাব-৮, বরিশাল, সিপিএসসি এর একটি বিশেষ আভিযানিক দল গত ২৫ মার্চ ২০২২ ইং তারিখ আনুমানিক ০২.৫০ ঘটিকার সময় কৌশলগতভাবে ঘটনাস্থলের সন্নিকটে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ঘেরাও পূর্বক ০১ (এক) জন ব্যক্তিকে আটক করে।

আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে তার নাম (১) মোঃ কবির মৃধা(৪৫), পিতাঃ মোহাম্মদ মৃধা, সাং- নন্দনপট্টি(মৃধা বাড়ি), থানাঃ গৌরনদী, জেলাঃ বরিশাল বলে জানায়। পরবর্তীতে স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে ধৃত আসামির নিকট থেকে ০৭(সাত) টি সদ্য তৈরি হাত বোমা, সাদা পলিথিনের মধ্যে ১১৫(একশত পনের) টি কাচের মার্বেল, ০১ টি সাদা পলিথিনের মধ্যে ৮৬৫ গ্রাম ভাংগা কাচের টুকরা, সাইকেলের বিয়ারিং বল ২(দুই) প্যাকেট, বিস্ফোরক ভর্তি ৬(ছয়) টি কলম, কালো টেপ ৪(চার) টি, দুই কালারের তার মোট ১৯ ফিট ৪ ইঞ্চি এবং ১ (এক) টি একনলা বন্দুক উদ্ধার করে। আটককৃত ব্যক্তির স্বীকারোক্তি থেকে জানা যায়, সে পেশাদার অস্ত্র ব্যবসায়ী, বোমা তৈরীর এক জন দক্ষ কারিগর এবং বোমা তৈরির বিভিন্ন প্রকার সরঞ্জামাদি বিক্রয় ও নাশকতামূলক কর্মকান্ডে ব্যবহারের উদ্দেশ্য মজুদ রাখে ও ধ্বংসাত্ব কাজে ব্যবহার করে।

এছাড়া ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদ ও তার পিসি পিআর যাচাই করে জানা যায় তার বিরেুদ্ধে অস্ত্রমামলা সহ আরো একাধিক মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে র‌্যাব-৮, বরিশাল সিপিএসসি এর ডিএডি সাইফুল ইসলাম বাদী হয়ে বরিশাল জেলার গৌরনদী থানায় অস্ত্র এবং বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন ।

ভবিষ্যতে র‌্যাবের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।