ঘুমধুমে বিজিবির অভিযানে সাড়ে ৯ কোটি টাকার ইয়াবাসহ আসামী আটক

আপডেট: আগস্ট ২৮, ২০২১
0

বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) কর্তৃক ৯,৬০,০০,০০০/- (নয় কোটি ষাট লক্ষ) টাকা মূল্যমানের ৩,২০,০০০ পিস বার্মিজ ইয়াবাসহ ০১ জন আসামী আটক করেছে।

কক্সবাজার ব্যাটালিয়ন অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজিবি জানায় , আজ ২৮ আগস্ট ২০২১ তারিখ কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ ঘুমধুম বিওপি’র সদস্যগণ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে।

উক্ত সংবাদের ভিত্তিতে ঘুমধুম বিওপি’র একটি চৌকস আভিযানিক টহলদল কর্তৃক আনুমানিক ভোর ০৫০০ ঘটিকায় কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ৫নং পালংখালী ইউপি’র কাস্টম মোড় নামক স্থানে নয়াপাড়া হতে কুতুপালংগামী একটি সিএনজি তল্লাশীর জন্য থামানো হয়। পরবর্তীতে উক্ত সিএনজির ভিতরে থাকা বস্তা তল্লাশী করে ধৃত আসামী চালক মোঃ সায়েদ আলম (৪৫), পিতা-মৃত-ওয়ারেদ আলী, গ্রাম-হেডম্যানপাড়া, পোস্ট-বালুখালী, থানা-নাইক্ষ্যংছড়ি, জেলা-বান্দরবানকে আনুমানিক ৯,৬০,০০,০০০/- (নয় কোটি ষাট লক্ষ) টাকা মূল্যমানের ৩,২০,০০০ (তিন লক্ষ বিশ হাজার) পিস বার্মিজ ইয়াবাসহ আটক করতে সক্ষম হয়। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনা ভাইরাসের মহামারির মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি ২০২১ হতে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ১০১,০২,৭০,১০০/- (একশত এক কোটি দুই লক্ষ সত্তর হাজার একশত) টাকা মূল্যমানের ৩৩,৬৭,৫৬৭ পিস বার্মিজ ইয়াবাসহ ১৬১ জন আসামী আটক করতে সক্ষম হয়েছে।