চট্টগ্রাম রিজিয়ন আন্তঃব্যাটালিয়ন কুস্তি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন খাগড়াছড়ি ব্যাটালিয়ন ৩২ বিজিবি

আপডেট: জুন ২২, ২০২৩
0

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: চট্টগ্রাম রিজিয়ন আন্তঃব্যাটালিয়ন কুস্তি প্রতিযোগিতা-২০২৩ এর সমাপনী চুড়ান্ত প্রতিযোগিতায় ৩টি স্বর্ণ,১টি রৌপ্য ও ২টি তাম্র পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে খাগড়াছড়ি ব্যাটালিয়ন (৩২ বিজিবি)। এতে ২ টি স্বর্ণ এবং ২টি রৌপ্য পেয়ে রানারআপ হওয়ার গৌরব অর্জন করে ছোট হরিনা ব্যাটালিয়ন (১২ বিজিবি)।

বৃহস্পতিবার (২২ জুন ২০২৩) বিকেলে বাঘাইহাট ব্যাটালিয়ন (৫৪ বিজিবি) এর ব্যবস্থাপনায় খাগড়াছড়ি জেলাস্থ ইনডোর স্টেডিয়ামে চট্টগ্রাম রিজিয়ন আন্তঃ ব্যাটালিয়ন কুস্তি প্রতিযোগিতা-২০২৩ এর চুড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্ণেল মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, বিজিবিএম, পিবিজিএম। তিনি বিজয়ী এবং বিজিতদের মাঝে পুরস্কার তুলে দেন। এ সময় তিনি সু-শৃঙ্খল খেলার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন,‘‘খেলার মাধ্যমে একজন সৈনিকের সাহসিকতা,আত্মবিশ্বাস মনোবল প্রকাশ পায়। ‘‘খেলাধুলার মাধ্যমে শরীর ও মনকে সতেজ রাখে। সে সাথে ভ্রাতৃত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করে।

প্রতিযোগিতায় চট্টগ্রাম রিজিয়ন অধীনস্থ ১৩টি ব্যাটালিয়ন হতে ২০১ জন খেলোয়াড় ১০টি ওজন শ্রেনীতে অংশগ্রহণ করে চমৎকার ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করে। এছাড়াও বিজ্ঞ বিচারক মন্ডলির বিবেচনায় খাগড়াছড়ি ব্যাটালিয়ন (৩২ বিজিবি) এর সিপাহী মো: আহসান হাবীব শ্রেষ্ঠ খেলোয়াড় এবং সিপাহী মো: শিবলু আহমেদ শ্রেষ্ঠ নবীন খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়।

এতে বিজিবি রিজিয়ন সদর দপ্তর, চট্টগ্রাম এর পরিচালক (অপারেশন) লেঃ কর্নেল এসএম শফিকুর রহমান পিএসসি,জি+,আর্টিলারি ও খাগড়াছড়ি সেক্টরের অতিরিক্ত পরিচালক (অপারেশন) মেজর মো: মনিরুজ্জামান সহ বিভিন্ন পদবীর অফিসারসহ সৈনিক ও অসামরিক কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় চট্টগ্রাম রিজিয়নের অধীনস্থ ১৩টি বর্ডার গার্ড ব্যাটালিয়নের প্রতিযোগীগণ অংশগ্রহণ করে।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি