চট্টগ্রাম লইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

আপডেট: এপ্রিল ৫, ২০২৩
0

এপ্রিল বাংলাদেশ লইয়ার্স কাউন্সিল চট্টগ্রাম বার শাখার উদ্যোগে এক ইফতার মাহফিল সমিতির অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ লইয়ার্স কাউন্সিল চট্টগ্রাম বার শাখার সভাপতি এডভোকেট আব্দুল মালিকের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ লইয়ার্স কাউন্সিলের ভারপ্রাপ্ত সভাপতি ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী মোঃ জসিম উদ্দিন সরকার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ লইয়ার্স কাউন্সিলের সেক্রেটারি জেনারেল ও সুপ্রিম কোর্টের আইনজীবী মতিউর রহমান আকন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন চট্টগ্রাম বার সমিতির বর্তমান নির্বাচিত সভাপতি এডভোকেট নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক এডভোকেট বজলুর রশিদ মিন্টু। অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন এডভোকেট শামসুদ্দিন আহমেদ মির্জা, এডভোকেট এম বদরুল আনোয়ার, এডভোকেট এহতেশামুল হক, এডভোকেট কবির হোসেন, এডভোকেট আব্দুর রহমান, এডভোকেট শাহাদাত হোসেনসহ বিপুল সংখ্যক আইনজীবী।

প্রধান অতিথি এডভোকেট জসিম উদ্দিন সরকার বলেন, চট্টগ্রাম বার শাখা কর্তৃক আয়োজিত আজকের এই ইফতার মাহফিল বিপুল সংখ্যক আইনজীবীর স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে এক মিলনমেলায় পরিণত হয়েছে। দেশে আইনের শাসন, ন্যায় বিচার ও মানবাধিকার প্রতিষ্ঠার প্রত্যয়ে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ লইয়ার্স কাউন্সিল। তিনি লইয়ার্স কাউন্সিলের অগ্রযাত্রা অব্যাহত এবং মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে আরো সক্রিয় ভূমিকা পালন করার জন্য আইনজীবীদের প্রতি আহবান জানান। পবিত্র মাহে রমাদানের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, রমাদান মাস হলো কোরআন নাযিলের মাস। পবিত্র কোরআনের শিক্ষা আমাদের বুকে ধারণ করে তার আলোকে ব্যক্তি, সমাজ ও রাষ্ট্র পরিচালনা করতে হবে। তাহলেই সমাজে শান্তির সুবাতাস বয়ে যাবে। পরিশেষে তিনি আয়োজক সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে তিনি তার বক্তব্য শেষ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে এডভোকেট মতিউর রহমান আকন্দ বলেন, আইনাঙ্গণকে প্রাণবন্ত ও ন্যায় বিচার নিশ্চিত করার লক্ষ্যে আইনজীবীদের যোগ্যতা, দক্ষতা ও জ্ঞানার্জনে আরো বেশি গুরুত্ব দিতে হবে। নবীনদেরকে প্রবীণদের থেকে শিক্ষা নিয়ে আইনঅঙ্গনের সুষ্ঠু, সুন্দর পরিবেশ বাজায় রাখার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে ভূমিকা রাখতে হবে। তিনি মাহে রমাদানের গুরুত্ব তুলে ধরে বলেন, পবিত্র কোরআন থেকে শিক্ষা নিয়ে তাক্বওয়ার ভিত্তিতে আমরা যেমন নিজেদের জীবন গঠন করার চেষ্টা করবো ঠিক তেমনিভাবে ইনসাপূর্ণসমাজ প্রতিষ্ঠায় আইনজীবীগণকে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। তিনি সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, আগামী দিনে বাংলাদেশকে একটি সুখী-সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে দলমত নির্বিশেষে সবার সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।