চরফ্যাশনে উন্মুক্ত পরীক্ষায় নকলের মহাউৎসব, বই উদ্ধার ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে পরীক্ষায় বিঘ্ন সৃষ্টির অভিযোগ

আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২১
0

চরফ্যাশন(ভোলা) প্রতিনিধি
চরফ্যাশন বাউবি বিএ পরীক্ষায় নকলের মহাউৎসব চলছে। ইউএনওর প্রতিনিধি পরীক্ষা চলাকালিন ৫টি পরীক্ষার কক্ষ থেকে ২৫টি চিড়া-পাটা বই উদ্ধার করেছেন। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হোসেন পরীক্ষার কেন্দ্র লেকচার দেয়া পরীক্ষার্থী লেখার বিঘ্ন সৃষ্টি হওয়ার অভিযোগ উঠেছে।

সূত্রে জানা গেছে, উম্মুক্ত বিশ্ববিদ্যালয় চরফ্যাশন কোর্স কেন্দ্র রয়েছে ফাতেমা মতিন মহিলা কলেজ। শুক্রবার সকালে বাংলা ভাষা-১ ও বিকালে ইসলামী ষ্টাডিজ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত বাংলা ভাষা ও বিকালে ইসলামী স্ট্যাডিজ পরীক্ষায় নকল চলছে হরধমে। ইউএনওর প্রতিনিধি পল্লী উন্নয়ন কর্মকর্তা(আরডিও) এস এম সুমন সকালের পরীক্ষার ৫টি কক্ষ থেকে ২৫টি ছিড়া ও নতুন বই নিয়ে অধ্যক্ষের কক্ষে রেখেছেন বলে এই প্রতিবেদককে জানিয়েছেন।

পরীক্ষার্থীর অভিযোগ বাউবি‘র ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ফাতেমা মতিন মহিলা কলেজের অধ্যক্ষ মো. হোসেন পরীক্ষার কেন্দ্রে কক্ষ গিয়ে বক্তব্য দেয়া শিক্ষার্থীর সময় নষ্ট করে লেখার বিঘ্ন সৃষ্টি করেছেন। ৫নং কক্ষের মো. হারুন অর রশিদ এমন অভিযোগ করেছেন। কেন্দ্রে মোট ১৯৮জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলেন, ৭৫জন। বিকালে ১১১ জন পরীক্ষার্থী ছিল। কেন্দ্রে বর্হিরাগতদের ফলে বেশ বিশৃংখলা দেখা গেছে।

বাউবি‘র সহকারী পরিচালক মো. ইউনুচ বলেন, পরীক্ষা চলাকালিন সময় কোন সংবাদ কর্মী কেন্দ্রে প্রবেশ করতে পারবেনা। কেন্দ্রে নকল চললে কি করবে এমন বিষয় তিনি বলেন, সেটা কেন্দ্র কর্তৃপক্ষের ব্যপার।
পরীক্ষা কেন্দ্রে ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ফাতেমা মতিন মহিলা কলেজের অধ্যক্ষ মো. হোসেন বলেন, পরীক্ষার্থীরা আইডি ও কোর্সের বিষয় জানেনা। এই জন্যে সচ্চতা আনার চেষ্টা করছি। তবে কেন্দ্রে ছেড়া পাতা রয়েছে তা স্বাীকার করেছেন।

মো সিরাজুল ইসলাম
চরফ্যাশন (ভোলা)