চরফ্যাশনে ব্যবহৃত হচ্ছে এখনো ঝুঁকিপূর্ণ সাঁকো ;দূর্ভোগে শিশু ও পথচারীরা

আপডেট: মার্চ ২৪, ২০২১
0

মোঃ সিরাজুল ইসলাম
চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি:

চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার রসুলপুর ইউনিয়ন ৬নং ওয়ার্ডে নাছির হাজারী বাড়ির পুর্ব দিকে একটি ঝুঁকিপূর্ণ সাঁকোর কারনে পথচারীসহ যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, সাঁকোর পশ্চিম পাশে স্কুল কলেজ এবং মাদ্রাসা মসজিদ ও নিত্য প্রয়োজনীয় বাজার হওয়াই প্রতিদিন ঘটছে ছোট-বড় দূর্ঘটনা।

মসজিদের মক্তব রয়েছে সেখানে বাচ্চারা মক্তবে যাওয়ার পথে খালে পড়ে দুর্ঘটনার শিকারের খবর পাওয়া গেছে। এমনকি এখন কচিকাঁচা কোমলমতি শিশুরা খালে পরে যাওয়ার ভয়ে মক্তবে যাওয়া বন্ধ করে দিয়েছে। বঞ্চিত হচ্ছে সকালের কোরআন শিক্ষা থেকে।

হোসেন হাজারী নামের একজন বৃদ্ধা বাজার থেকে নিত্য প্রয়োজনীয় সদাইপাতি নিয়ে যাওয়ার সময় সাঁকো থেকে পরে গুরুতর আহত হয়ে হাত ভেংগে চরফ্যাশন হাসপাতালে ভর্তি হয়েছেন।
সাঁকোর পশ্চিম পাশে একটি মাধ‍্যমিক বিদ্যালয়, একটি কমিউনিটি ক্লিনিক, একটি নুরানি ও হাফিজি মাদ্রাসা ও একটি প্রাথমিক বিদ‍্যালয় রয়েছে।

শশীভূষণ বাজার ব‍্যবসায়ী জামাল হাওলাদার জানান, আমি প্রতিদিন রাত ১০-১২টার মধ্যে বাড়ী যাই, যেতে অনেক ভয় লাগে। যে কখন খালে পরে যাই।মোহাম্মদ আলী খাঁ নামের একজন বয়স্ক লোক বলেন বাসায় নতুন মেহমান আশায় আমি বাজার থেকে মিষ্টি,মোরগ,ও দধি নিয়ে সাঁকো পার হওয়ার সময় খালে পরে সকল কিছু ডুবে গেছে। স্থানীয় সমাজ সেবক মোঃ রফিকুল ইসলাম হাওলাদার বলেন যোগাযোগের ব‍্যবস্থা ভালো না হওয়ায় নাছির হাজারী বাড়ির পুর্ব পাশের অংশ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পথে।

রসুলপুর ৬নংওয়ার্ড নাছির হাজারী বাড়ির পুর্ব পাশের হাজার হাজার এলাকা বাসীর প্রানের দাবী এই সাঁকোটি ভেঙে একটি ব্রিজ নির্মান করে দেওয়ার জন্য ভোলা ৪ চরফ‍্যাশন ও মনপুরার গণ মানুষের প্রিয় বন্ধু গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি জনাব আব্দুল্লাহ আল ইসলাম জ‍্যাকব এম পি মহোদয়ের সু দৃষ্টি কামনা করছেন।