চরফ্যাশন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে খাল থেকে মাটি বিক্রির অভিযোগ॥ ঘরবাড়ি ও পাকা সড়কে ফাঁটল

আপডেট: জুন ১৭, ২০২৩
0


# জনগনের রোশানলে ড্রেজার মেশিন মালিক সড়কের পাইলিং কাজ করছে

চরফ্যাশন(ভোলা)প্রতিনিধি
চরফ্যাশন সরকারি খালে ড্রেজার দিয়ে মাটি বিক্রিতে বসতবাড়ি ঘর ও পাকা সড়ক ফাঁটল ধরেছে।জনগনের রোশানলে পড়ে ড্রেজার মেশিন নিজ খরচে পাইলিং করা কাজ শুরু করছেন। অভিযোগে আবদুল্লাপুর ইউপির চেয়ারম্যান আল এমরান প্রিন্সের কথা উঠে এসেছে।
স্থানীয় সূত্রে জানা যায়,উপজেলার আবদুল্লাহপুর ইউপি চেয়ারম্যান আল ইমরান (প্রিন্স) সরকারি এই খালটি লিজ নেয়ার নাম করে দীর্ঘ কয়েক বছর ধরে মাছ চাষ করে আসছে। ওই খালটিতে দুইটি ড্রেজার মেশিন বসিয়ে প্রায় তিনমাস ধরে দিন-রাত মাটি কেটে পাইপের সাহায্যে নিজ ইউনিয়নের বিভিন্ন স্থানে বিক্রি করেন।

ড্রেজার মেশিন মালিক মোশাফে হোসেন বলেন, চেয়ারম্যান প্রিন্স ভাই মাইনুদ্দি খাল লিজ নিয়েছে মর্মে আমাকে দিয়ে মাটি কাটাচ্ছে। আমি ড্রেজার দিয়ে মাটি কাটাতে সড়কে ফাইলিং নষ্ট হচ্ছে। নিজে টাকা খরচ করে পাইলিং কাজ শুরু করেছি। এই খাল থেকে মাটি আর কাটবো না।

ক্ষতিগ্রস্থ কৃষক মঞ্জু,কামাল,দুলালসহ অনেকেই জানান,’এই খালটি থেকে ড্রেজার মেশিন দিয়ে প্রায় ৫০ফুট গভীর করে মাটি উত্তোলন করছে। এতে খালের দুই পাশে বসত ঘর বাড়ি ও পাকা সড়ক হুমকির মুখে পড়েছে। নাজমা বেগম জানান,আমার স্বামী দিনমজুর তিন ছেলে-মেয়ে নিয়ে অনেক কষ্টে দিন কাটে আমাদের। চেয়াম্যান মাটি কাটার কারণে আমার বসত ঘরটি ফাটল ধরে।
স্থানীয় হাজারীগঞ্জ ইউপি চেয়ারম্যান সেলিম হাওলাদার বলেন, ২০/২৫বছর ধরে আবদুল্লাহ পুর ইউপি চেয়ারম্যান প্রিন্স ওই খালটি লিজ নিয়ে তার দখলে রেখেছেন। খাল থেকে মাটি কাটা সড়ক বিনষ্ট হয়েছে। আমি কল দিয়ে প্রিন্স চেয়ারম্যান খবর দিলে তিনি এসে ড্রেজার মেশিন মালিককে খালমন্দ করে নতুন করে পাইলিংয়ের কাজ করাচ্ছেন।

এ ব্যপারেআবদুল্লাহপুর ইউপি চেয়ারম্যান আল ইমরান (প্রিন্স) সাংবাদিকদেরকে বলেন, কোন ক্ষতি হয়নি।
চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-নোমান বলেন, সরকারি রাস্তা এবং ঘরবাড়ি ক্ষতি হবে লিজের খাল হলেও ওই খাল থেকে ড্রেজার মেশিনে মাটি বিক্রি করা যাবে না। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব।
ছবিঃ সংযুক্ত