চরফ্যাশন ১৫ জেলে আটক ২০মিটার জাল জব্দ

আপডেট: অক্টোবর ৭, ২০২১
0
file photo

চরফ্যাশন(ভোল)প্রতিনিধি
চরফ্যাশনে মেঘনায় প্রধান প্রজনন মৌসুমে ইলিশ সংরক্ষণ অভিযান-২০২১ (৪-২৫ অক্টোবর) বাস্তবায়নের লক্ষ্যে চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার জনাব আল-নোমান রাহুলের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত নির্বাহী কর্মকর্তা টীম এবং বুধবার রাত ১২টা থেকে ফজর পর্যন্ত সহকারী কমিশনার ভূমি আবি আবদুল্লাহ খানের নেতৃত্বে তেতুলিয়অ ও মেঘনা নদীতে অভিযান মোবাইল কোর্ট পরিচালিত হয়।

অভিযানে ৬ টি মাছ ধরার নৌকা ট্রলার, ২০হাজার মিটার কারেন্ট জাল এবং ১৫ জন জেলে ( প্রাপ্তবয়স্ক ১০ জন ও অপ্রাপ্তবয়স্ক ৫ জন) আটক করা হয়েছে। ১০জনের ৫ হাজার টাকা করে ৫০হাজার টাকা জরিমানা করা হয়। অবৈধ ২০হাজার মিটার জাল মেঘনা নদীর পাড়ে পুড়িয়ে বিনষ্ট করা হয়। সরকারের নিষিদ্ধ সময় নদীতে মাছ শিকারের অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে নৌকার মালিকের ১০হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি নিষিদ্ধ সময়ে নদীতে মাছ ধরবে না মর্মে মুচলেকা নেওয়া হয়েছে।

আটককৃতরা হলেন, রাকিব হোসেন(২০),মো. জামাল(৩০),মো, হাসান(২৪), হাফিজ (২৫), শাহীন(২২), আমিনুল ইসলাম(২৫), আকবর হোসেন((৩২) মো কবির হোসেন(৩০) মো, সায়েম(২৩)। তাদের উভয়ের বাড়ী চরফ্যাশন উপজেলার চরমাদ্রাজ ইউনিয়নের মিয়াজানপুর গ্রামে।

অভিযানের সময় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার মারুফ হোসেন মিনার, সামুদ্রিক মৎস্য কর্মকর্তা সাইদুর রহমান সহ অন্যান্য সংশ্লিষ্ট মনোনীত ফোর্সবৃন্দ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান বলেন, আমাদের অভিযান প্রতিদিন চলছে। নদীতে কোন জেলে নামলে তাদেরকে ছাড় দেয়া হবেনা।
মো.সিরাজুল ইসলাম
চরফ্যাশন (ভোলা)প্রতিনিধি