চলতি মাসেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে—ডা. দীপু মনি

আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২২
0

শিক্ষাপ্রতিষ্ঠান এ মাসেই খুলবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, চলতি মাসেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে। বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বুধবার রাতে জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে সভা আছে। সেখানে দেশের বর্তমান করোনা পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে নির্ধারিত তারিখ বলতে না পারলেও চলতি মাসেই শিক্ষার প্রতিষ্ঠান খুলে দেয়া হবে। করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে যেভাবে যতটুকু ক্লাস নেয়া সম্ভব ততটুকু নেয়া হবে।

শ্রেণিকক্ষে পাঠদানের বিষয়ে মন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি বিবেচনায় যেভাবে যতটুকু ক্লাস নেওয়া সম্ভব আমরা ততটুকু করবো। যতদ্রুত করোনা পরিস্থিতি থেকে আমরা স্বাভাবিকে যেতে পারবো তত দ্রুত আমাদের সব ক্লাস স্বাভাবিকভাবে শুরু হয়ে যাবে।

দিন দিন শিক্ষার গুণগত মান উন্নয়ন বাড়ানো হচ্ছে জানিয়ে ডা. দীপু মনি বলেন, শ্রেণিকক্ষ খুলে দেওয়া হলেই নতুন কারিকুলাম ট্রাইআউটে যাবে।

অনুষ্ঠানে হাইমচর, ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ী ৩১ জন চেয়ারম্যানকে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।