চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে সচেতনতা সৃষ্টিতে সৈয়দপুরে পথসভা, লিফলেট বিতরণ

আপডেট: অক্টোবর ১৬, ২০২১
0

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমাদের প্রিয় সৈয়দপুর’। শনিবার (১৬ অক্টোবর) সকালে সচেতনতামূলক ওই প্রচারণা শুরু হয়।

এ সময় সংগঠনের সদস্যরা রেললাইনের ধারে বসবাসকারী স্থানীয়দের মাঝে লিফলেট বিতরণ ও পথসভায় অংশগ্রহন করেন। পথসভায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারীদের বিরুদ্ধে আইনি বিধি-বিধান তুলে ধরে পাথর নিক্ষেপকারীদের ধরিয়ে দেওয়ার জন্য সহায়তা কামনা করা হয়।

সেইসাথে মোবাইল ফোনে কথা বলতে বলতে রেললাইনে হাটা, শিশুদের রেললাইনের উপর খেলাধুলা ও চলন্ত ট্রেনে সেলফি তোলা থেকে বিরত থাকতে বলা হয় ওই প্রচারাভিযানে।
গোলাহাট থেকে সৈয়দপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত চলে ওই কার্যক্রম। বিভিন্ন এলাকায় এভাবে প্রতি সপ্তাহে চলবে ওই সচেতনতামূলক প্রচারাভিযান বলে জানায় সংগঠনের সদস্যরা।

প্রচারাভিযানে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ এর নওশাদ আনসারী, সামিউল আলিম, অনলী রাজা, ইমরান, জয়, বাবু, সেরু, সুজন, সামির, মারুফ সহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সংগঠনের সামিউল আলিম বলেন, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ একটি দণ্ডনীয় অপরাধ। এতে সর্বোচ্চ মৃত্যুদণ্ড ও সর্বনিম্ন ১০ বছর কারাদণ্ডের বিধান রয়েছে। আমরা এ বিষয়ে রেললাইন ধারে থাকা স্থানীয়দের মাঝে মাইকিং, লিফলেট বিতরণ ও পথসভা করছি। এই সচেনতামূলক কার্যক্রম প্রতি সপ্তাহ করবো আমরা।