চুয়েটের রেজিস্ট্রারের অতিরিক্ত দায়িত্বে প্রফেসর ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির

আপডেট: আগস্ট ৩০, ২০২২
0

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর রেজিস্ট্রারের অতিরিক্ত দায়িত্ব গ্রহণ করেছেন যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির। গতকাল ২৮শে আগস্ট (রবিবার) ২০২২ খ্রি. অপরাহ্ন থেকে তিনি স্বীয় পদের পাশাপাশি রেজিস্ট্রার পদের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত হন। তিনি বর্তমানে যন্ত্রকৌশল অনুষদের ডিন এবং অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন।

এর আগে যন্ত্রকৌশল বিভাগ, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং বিভাগ ও মেকাট্রনিক্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেন। এছাড়া যানবাহন পরিচালনা ও ব্যবস্থাপনা কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। পাশাপাশি বঙ্গবন্ধু হল ও শহীদ তারেক হুদা হলের প্রশাসনিক কাজের সাথে সংশ্লিষ্ট ছিলেন।

উল্লেখ্য, প্রফেসর ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির ১৭/০২/২০১২ সালে দক্ষিণ কোরিয়ার ইউনিভার্সিটি অব উলসান (University of Ulsan) থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তিনি ১৭/০৪/২০০১ খ্রি. তৎকালীন বিআইটি চট্টগ্রামের (বর্তমান চুয়েট) যন্ত্রকৌশল বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করেন। পরে ১১/০৫/২০০৫ খ্রি. সহকারী অধ্যাপক, ৩১/০৩/২০১৪ খ্রি. সহযোগী অধ্যাপক এবং ০১/০২/২০১৬ খ্রি. অধ্যাপক পদে যোগদান করেন। তিনি চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বৈলতলী গ্রামের মো. শামসুল আলম ও মাজেদা বেগমের সন্তান।