ছাতকে গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন পরিষদ হল রুমে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২১
0

ছাতক সংবাদদাতা : সুনামগঞ্জের ছাতকের গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখলাকুর রহমানের উদ্যোগে ছাতক উপজেলা বিভক্তি করণ ও নাম করণ এবং স্থান নির্বাচন সংক্রান্ত বিষয়ে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ সেপ্টেম্বর) বেলা ২টায় পরিষদের কনফারেন্স হল রুমে প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন, ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমান। প্রতিবাদ সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য আবদুস সহিদ মুহিত, গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন ও সুন্দর আলী, এডভোকেট আবুল হাসান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মখলিছুর রহমান, বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমদ, ব্যবসায়ী রুহুল আমীন, মাওলানা নুরুল ইসলাম, আবুল লেইছ মো. কাহার, শিল্পপতি আশরাফুর রহমান চৌধুরী, মাস্টার আবদুল লতিফ, ইরফান আলী, রইছ আলী, ছৈলা আফজলাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গয়াছ আহমদের প্রতিনিধি লাল মিয়া মেম্বার, নোয়াব আলী মেম্বার ও মিলন ধর, গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ফারুক আহমদ সরকুম, সাধারণ সম্পাদক নুরুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমদ, মাস্টার নাছির উদ্দিন, তাহের আহমদ চৌধুরী, মাওলানা জালাল উদ্দিন, কাজী মাওলানা আবদুস সামাদ, আলা উদ্দিন, ছাদিকুর রহমান, আশরাফ এনাম, উপজেলা যুবলীগের সহ সভাপতি আবু হানিফা সায়মন, কাওছার আহমদ, দেলোয়ার হোসেন নজমুল মেম্বার, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মখলিছুর রহমান, যুবলীগ নেতা সমুজ আলী, সদরুল আমীন সোহান, পল্লিবিদ্যুৎ সমিতির পরিচালক সুয়েব আহমদ, জাহাঙ্গীর আলম, ফয়ছল আহমদ সুমন, ছাদিকুর রহমান, পীরপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক আলা উদ্দিন, মিজানুর রহমান, রাজ উদ্দিন, আরজ আলী, আবদুল খালিক, শফিক উদ্দিন, রজব আলী মোল্লা, জামাল আহমদ, রুবেল আহমদ, আবদুল গনি, জামাল উদ্দিন, আবদুর রহমান, মাওলানা এমরান আলী, মাসুক মিয়া, দিলবর আলী, আজির মিয়া, মহসিন আহমদ, সিদ্দিকুর রহমান, রইছ আলী, আবদুস সাত্তার, আইয়ূবুর রহমান, আবদুর রহিম, পারভেজ আহমদ, রফিক মিয়া, আমিন উদ্দিন, আইনুদ্দিন, আবুল বাশার, আলতা মিয়া, নিজাম উদ্দিন, রাকিব আলী, রাজাউর রহমান, গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন পরিষদের সচিব বুরহান উদ্দিন, সদস্য মাহমদ আলী, হুসাইন আহমদ লনি, আলকাব আলী, রাজন তালুকদার, আনোয়ার হোসেন, সুরেতাজ মিয়া, নিজাম উদ্দিন, আবদুর রহমান, সাবেক সদস্য আলমগীর কবির, শুভা রানী দাশ, রেহেনা বেগম ও ছাদিকা বেগম, ইউডিসি উদ্যোক্তা মোঃ সুজেল মিয়াসহ ইউনিয়নের ৫৩টি গ্রামের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সমাবেশে গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখলাকুর রহমানকে আহবায়ক করে ৭ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। এ কমিটির মাধ্যমে পরবর্তী সকল কার্যক্রম অব্যাহত থাকবে।
দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়নে গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন ও ছৈলা আফজলাবাদ ইউনিয়নকে অন্তর্ভূত করা যাবে না। কোন অনুমতি না নিয়ে এমন কাজ করায় নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। বক্তারা বলেন, আমরা ছাতকের সাথে ছিলাম আছি এবং থাকব। প্রয়োজনে দুই ইউনিয়নের জনগণকে নিয়ে পরবর্তী সকল আন্দোলন কর্মসূচি গ্রহণ করব। গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখলাকুর রহমান জানান, গত ১১ জুলাই ছাতক উপজেলা বিভক্তি করণ ও নাম করণ এবং স্থান নির্বাচন সংক্রান্ত বিষয়ে মতামত প্রেরণ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে তিনি একটি আবেদন করেছিলেন। কিন্তু কোন প্রদক্ষেপ গ্রহণ করা হয়নি। আবেদনে তিনি উল্লেখ করেন, ছাতক উপজেলা বিভক্তি করণ ও নাম করণ এবং স্থান নির্বাচন সংক্রান্ত বিষয়টি আমার কর্তৃক বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে দৃষ্টিগোচর হয়েছে। এ বিষয়ে কয়েকটি ইউনিয়ন পরিষদ তাদের মতামত প্রকাশ করেছে। আমার ইউনিয়ন পরিষদ ও আমি নাকি এ বিষয়ে মতামত প্রদান করেছি। এ বিষয়ে আমি বা আমার ইউনিয়ন পরিষদের কেউ এমন কারও নিকট কোন মতামত প্রদান করেন নি।