ছাতকে নৌ-পুলিশের মামলায় উচ্চ আদালত থেকে ১৩ জনের জামিন লাভ

আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২১
0

ছাতক সংবাদদাতা :
ছাতকে নৌ-পুলিশের দায়েরী মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন মামলার ১৩ জন আসামী। সোমবার হাইকোর্ট বেঞ্চ থেকে জামিন নিয়েছেন শহরের বিশিষ্ট ব্যবসায়ী ও চেলা নদী বালু মহাল ইজারাদার ফয়েজ আহমদ, ব্যবসায়ী মাহতাব মিয়া, রাজনীতিবিদ সাব্বির আহমদ, খায়ের উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি সহিদুল ইসলাম, ব্যবসায়ী হাফিজ আব্দুল্লাহ আল মামুন, আমির হোসেন, মাসরু মিয়া, কামরুল ইসলাম কাজল, আমিন উদ্দিন, জানে আলম, আব্দুস কুদ্দুস শিপলু ও কামরুল হাসান শাওন।

সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ নৌ-পুলিশের দায়েরী মামলায় তাদেরকে আগাম জামিন প্রদান করেন। হাইকোর্টের একই বেঞ্চে দু’টি আবেদনের মাধ্যমে ১৩ জন আসামী জামিন গ্রহণ করেছেন। আসামী পক্ষে আইনজীবী ছিলেন রুহুল আমিন।

মামলার আদেশে ৮ সপ্তাহের মধ্যে তাদেরকে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ প্রদান করা হয়।গত ৪ জুলাই রাতে চেলা নৌ-পথে নৌ-পুলিশ ও বালু উত্তোলনকারী শ্রমিকদের মধ্যে সংঘটিত এক অনাকাঙ্ক্ষিত ঘটনাকে কেন্দ্র করে নৌ-পুলিশ ছাতক ইউনিটের এসআই হাবিবুর রহমান বাদী হয়ে ঘটনার দু’দিন পর ছাতক থানায় একটি মামলা (নং-০৩) দায়ের করেন। এ মামলায় ২৬ জনকে আসামী করা হয়। এর আগে এ মামলায় আরো ৪ জন আসামী নিম্ন আদালত থেকে জামিন লাভ করেছেন।##