ছাতকে পুত্র হত্যার ৬ বছর পর পিতাকেও হত্যা করলো প্রতিপক্ষ

আপডেট: অক্টোবর ১৭, ২০২১
0

ছাতক সংবাদদাতা :
ছাতকে ভুমি সংক্রান্ত বিরোধের জের ধরে পুত্রের মতো পিতাকেও হত্যা করলো প্রতিপক্ষরা। প্রায় ৬ বছর আগে স্কুলছাত্র পুত্রকে হত্যা করেছিলো তারা। পুত্র হত্যা মামলা আপোষ না করায় ১১ অক্টোবর হত্যার লক্ষ্যে পিটিয়ে আহত করা হয় তার পিতাকে। এমনটি দাবী করেছেন নিহতের আরেক ছেলে। ঘটনাটি ঘটেছে উপজেলার ইসলামপুর ইউনিয়নের বনগাঁও গ্রামে।

জানা যায়, বনগাঁও গ্রামের বাতির আলীর সাথে একই গ্রামের সিরাজুল ইসলামের দীর্ঘদিন ধরে ভুমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। ১১ অক্টোবর সন্ধ্যায় স্থানীয় ইছামতি বাজার থেকে বাড়ি ফেরার সময় সিরাজুল ইসলাম ও তার লোকজন লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর করে বাতির আলী(৬০)কে। প্রতিপক্ষের লোহার রডের আঘাতে বাতির আলীর দুটি পা ও হাতের হাড় ভেঙ্গে যায়। পরে আশংকাজনক অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়।

প্রায় চার দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ১৪ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় বাতির আলীর মৃত্যু ঘটে। নিহতের ছেলে লাল মিয়া জানান, সিরাজুল ইসলামের লোকজন ২০১৫ সালের ২১ নভেম্বর সকালে তার ছোট ভাই হেলাল উদ্দিন (১৫)কে পিটিয়ে হত্যা করে।

এ ঘটনায় তার পিতা বাতির আলী বাদী হয়ে ২১ জনকে আসামী করে ছাতক থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন অবস্থায় রয়েছে। ওই মামলা আপোষ না করায় ক্ষুব্ধ আসামিরা তার পিতাকেও হত্যা করেছে। এদিকে সিরাজুল ইসলাম জানান, তার বিরুদ্ধে যেসব অভিযোগ বাতির আলীর ছেলেরা করেছে তা সঠিক নয়। এসবের সঙ্গে তার কোন সংশ্লিষ্টতা নেই। ছাতক থানার অফিসার ইনচার্জ শেখ নাজিম উদ্দিন জানান, বাতির আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৪ অক্টোবর রাতে মারা গেছেন। এ হত্যাকাণ্ডের বিষয়ে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।##