ছাতকে হত্যা মামলার আসামীকে জিজ্ঞাসাবাদ এর ভিডিও ফেইসবুকে লাইভ, তদন্ত কমিটি গঠন

আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২১
0

ছাতক সংবাদদাতা : সুনামগঞ্জের ছাতক থানায় ওসির কক্ষে হত্যা মামলার আসামিকে জিজ্ঞাসাবাদের দৃশ্য ফেসবুকে লাইভ ভিডিও ছড়িয়ে যাওয়ার ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার রাতে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) ও অতিরিক্ত পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেলকে) সদস্য করে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

বিষয়টি নিশ্চিত করে সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, ‘শুক্রবার বিকেলে আমি ঘটনাটি অবগত হই। কোনোভাবেই এভাবে গ্রেপ্তারকৃত আসামির জবানবন্দি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারের সুযোগ নেই।

‘গতকাল তদন্ত কমিটি গঠন করে দেওয়া হয়েছে। তদন্ত কমিটিকে তিন দিনের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ’

উল্লেখ্য, সুনামগঞ্জের ছাতক থানার ওসির কক্ষে একটি হত্যা মামলার আসামিকে জিজ্ঞাসাবাদের দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘লাইভ’ দেখানোর ঘটনা ভাইরাল হয়। ঘটনাটি নিয়ে জেলাজুড়ে সমালোচনা শুরু হয়।

গত বৃহস্পতিবার রাত ১২টা ৪০ মিনিটে ছাতক থানার ওসি নাজিমউদ্দিনের কক্ষে গ্রেপ্তার আসামি আবু সুফিয়ান সোহাগকে জিজ্ঞাসাবাদের দৃশ্য ‘ছাতক টু সুনামগঞ্জ’ নামের একটি ফেসবুক অনলাইন পেজ থেকে ‘লাইভ’ করা হয়।

পরে পুলিশের জিজ্ঞাসাবাদের দৃশ্য লাইভে প্রচার করা নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হলে ‘ছাতক টু সুনামগঞ্জ’ পেজটি থেকে লাইভের এক ঘণ্টা পর ভিডিওটি সরিয়ে ফেলা হয়। এর মধ্যেই ৫ হাজারের বেশি মানুষ ভিডিওটি দেখেন এবং সমালোচনা করে বিভিন্ন মন্তব্য করেন। এ ঘটনা প্রচার পেলে ওই অঞ্চলের পুলিশের মধ্যেও ব্যাপক আলোচনা শুরু হয়।

যদিও ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিমউদ্দিন জানান, তখন কে বা কারা গোপনে আসামিকে জিজ্ঞাসাবাদের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে লাইভে প্রচার করেছে তাদের খুঁজে বের করা হবে। ’

গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের মোল্লাআতা গ্রামের জহির আলীর ছেলে ব্যবসায়ী আখলাকুর রহমান আখলাদ (৩৫) খুন হওয়ার ঘটনায় সোহাগ নামের ওই আসামিকে গ্রেপ্তার করা হয় বলেও জানান পুলিশের এই কর্মকতা।