ছাত্রদল নেতা মহসিনকে গ্রেফতার, বিক্ষোভ মিছিলে ছাত্রলীগ ও পুলিশের হামলায় শ্যামল-খোকনের নিন্দা ও প্রতিবাদ

আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২১
0

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ও সহসাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনিকে গ্রেফতারের প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে গত ২৯-০৮-২০২১ ইং, ঢাকা মহানগর পশ্চিমের বিক্ষোভরত নেতাকর্মীর উপর নির্বিচারে হামলা চালায় পুলিশ ও স্থানীয় ছাত্রলীগ।

এসময় হামলায় আহত হয় নগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক জুয়েল রানা, রূপনগর থানাস্থ ৬ নং ওয়ার্ডের আহবায়ক হারুন রশিদ হারুন, শেরেবাংলা নগর থানা ছাত্রদল নেতা খাইরুল ইসলাম মোহন, মোঃ বিজয়, মাহাবুবুর রহমান মিয়াজী ও আদাবর থানা ছাত্রদল নেতা বনি আমিন। এদিকে গতকাল ০৫-০৯-২০২১ ইং, ঢাকা সিএমএম কোর্ট এলাকা থেকে ঢাকা মহানগর উত্তরের সদস্য মোঃ মহসিনকে গ্রেফতার করে স্থানীয় পুলিশ।

পুলিশের স্ব প্রণোদিত গ্রেফতার ও ছাত্রলীগের এহেন পৈশাচিক হামলার বিরুদ্ধে চরম প্রতিবাদ ও তীব্র নিন্দা জানান বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, যেখানে বর্তমানে করোনা কবলিত পর্যুদস্ত বাংলাদেশে আওয়ামী মদদপুষ্টরা রঙ্গমঞ্চের নীল আলোর আয়েশে বিলাসী জীবন যাপন করছে, সেখানে সরকার বিরোধীমতের বিশ্বাসীরা বিশেষকরে ছাত্রদলের নেতাকর্মীরা হয় কারাগারে না হয় আদালতে নতুবা হাসপাতালে মানবেতর জীবনযাপন করছে।

তাবেদার সরকারের অপতৎপরতা দেখে মনে হয়, আফগানিস্তানে সাম্রাজ্যবাদের পতনচিন্তা সরকারের মসনদে কাঁপন ধরিয়েছে। তাই বিরোধী মত দমনে বেসামাল প্রশাসন ও টালমাটাল সরকার আজ দুয়ে মিলে একাকার। কিন্তু আমার বলতে চাই, পুলিশ আর আদালতের ঘাড়ে বন্দুক রেখে আর কতদিন! ঐ যে পতনের আওয়াজ শোনা যাচ্ছে; কান খাড়া করে শুনে নে! পতন অবশ্যম্ভাবী; খানিক সভ্যতা ও মানবিকতার অনুশীলন করে নে।

নেতৃদ্বয় অবিলম্বে গ্রেফতারকৃত ছাত্রনেতা মহসিনের নিঃশর্ত মুক্তি, হামলায় জড়িত ছাত্রলীগ ও পুলিশ সদস্যদের চিহ্নিত করে বিচারের ব্যবস্থা করাসহ আহতদের সুচিকিৎসা ও যথাযথ ক্ষতিপূরণের দাবী জানান।