জনগণ ফ্যাসিস্ট হাসিনা সরকারকে আর ক্ষমতায় দেখতে চায়না : মোহাম্মদ শাহজাহান

আপডেট: আগস্ট ১৯, ২০২৩
0

আজাদ ভুঁইয়া, নোয়াখালীর :

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আলহাজ্জ মোহাম্মদ শাহজাহান বলেন, বাংলাদেশের জনগণ ফ্যাসিস্ট হাসিনা সরকারকে আর ক্ষমতায় দেখতে চায়না।
বিএনপি কি করবে, অন্যান্য রাজনৈতিক দল কি করবে, সেটা বড় কথা নয়। দেশের জনগণ ইতিমধ্যে সিন্ধান্ত নিয়েছে ফ্যাসিস্ট হাসিনা সরকারকে আর ক্ষমতায় দেখতে চায়না।

শনিবার দুপুর ১২টার দিকে নোয়াখালী প্রেসক্লাব চত্ত্বরে আয়োজিত পদযাত্রা শুরুর আগে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শেখ হাসিনার পদত্যাগ এবং প্রতিহিংসার বিচারে বন্দী বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে নোয়াখালী জেলা বিএনপি ও সহযোগী সংগঠনগৃলো এ পদযাত্রার আয়োজন করে।

জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদীর প্রসঙ্গ টেনে বলেন, এ জালিম সরকার মাওলানা দেলেয়ার হোসাইন সাঈদীর জানাজা পড়া থেকে মানুষকে বঞ্চিত করেছে। এই সরকার আর বেশি দিন ক্ষমতায় থাকতে পারবেনা, এই সরকারের পতন অনিবার্য। হাসিনা সরকারের আয়ু নেই। এ সময় তিনি প্রয়োজনে নেতাকর্মিদের শাহাদাতের মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে বলেন।

নেতাকর্মিদের উদ্দেশে তিনি বলেন, আপনারা শৃঙ্খলার সাথে আন্দোলনের মাঠে থাকবেন। অবশ্যই আমাদের জয় হবে, গণতন্ত্রের জয় হবে। বেগম খালেদা জিয়া তিন বারের প্রধানমন্ত্রী জেলে। হাসিনার পতন রাজনৈতিক ভাবে হয়ে গেছে। এখন জোর করে ক্ষমতায় আছে। জোর করেও আর বেশি দিন থাকতে পারবেনা। এখন গ্রামের মানুষও মামলা আর গ্রেফতারকে ভয় করেনা।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, তার জন্য ভালো দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দিয়ে, সকল বিরোধী দলের রাজনৈতিক বক্তব্য ও জনগণের সেন্টিমেন্ট আমলে নিয়ে স্বেচ্ছায় পদত্যাগ করা। এরপর একটি কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে সংসদ নির্বাচনের ব্যবস্থা করা। না হয় আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে, এমনকি বিচারালয়কে ব্যবহার করে ক্ষমতায় টিকে থাকতে পারবেনা।

তিনি বলেন, আজকে ব্যাংকে টাকা নেই, রিজার্ভে টাকা নেই। সব লুটপাট করে নিয়ে গেছে। জনগণের আন্দোলন কখনো বৃথা যায়না। পৃথিবীর কোনো জায়গায় জনগণের আন্দোলন ও গণশক্তিকে প্রশাসন ব্যবহার করে দমন করতে পারেনা। অতএব বাংলাদেশেও এটা পারবেনা। আজকে শুধু বাংলাদেশের মানুষ সরকারের বিরুদ্ধে আন্দোলন করছেনা। আজকে সারা পৃথিবী সরকারের বিরুদ্ধে।

পদযাত্রা সমাবেশে তিনি নির্বাচন প্রসঙ্গ টেনে বলেন, দেশকে রক্তপাত, গৃহযুদ্ধের দিকে ঠেলে না দিয়ে, অর্থনীতিকে ধ্বংসের দিকে ঠেলে না দিয়ে নিরেপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা হোক। তারেক রহমানের ভয় নেই। জনগণের আদালতে নির্দোষ হয়ে তিনি বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে।

জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসির সভাপতিত্বে পদযাত্রায় বক্তব্য রাখেন, নোয়াখালী ৫ আসনের সাবেক সংসদ সদস্য হাসনা জসিম উদদীন মওদুদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রহমান।

এতে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ সভাপতি গিয়াস উদ্দিন সেলিম, সাবেক সাধারণ সম্পাদক মাহবুব আলমগীর আলো, সাংগঠনিক সম্পাদক সহিদুল ইসলাম কিরন, সদর উপজেলা বিএনপির সভাপতি সলিম উল্যাহ বহার হিরণ চেয়ারম্যান, নোয়াখালী পৌর বিএনপির সভাপতি আবু নাছের,
বেগমগঞ্জ উপজেলা বিএনপি সাধারন সম্পাদক মাহফুজুল হক আবেদ, চৌমুহনী পৌর বিএনপির সভাপতি জহির উদ্দিন হারুন,
সোনাইমুডী পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোতাহের হোসেন মানিক, সাধারণ সম্পাদক রেজায়ে রাব্বি মাহবুব, জেলা বিএনপির সহ দপ্তর সম্পাদক এডভোকেট মাহমুদ হাসান শাকিল,
জেলা মৎসজীবী দলের সভাপতি আলা উদ্দিন আলা, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি আহ্বায়ক নূর আলম সিকদার, সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন, সেনবাগ পৌরসভা বিএনপির আহ্বায়ক আবদুল হান্নান লিটন, বসুরহাট পৌর বিএনপির সভাপতি আবদুল মতিন লিটন সহ আরও অনেকে।