জমিয়াতুল মোদাররেছীনের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

আপডেট: মে ২১, ২০২১
0

মোঃ সিরাজুল ইসলাম
চরফ্যাশন সংবাদদাতা
নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি বাহিনীর বর্বরতা ও নৃশংস হত্যা কান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবি অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছিন ভোলা জেলা। এ সময়তারা বলেন নিরীহ ফিলিস্তিনিদের পাশে দাড়ানো প্রত্যেক মুসলমানের ঈমানী দায়িত্ব হয়ে দাড়িয়েছে।

আজ (২০ মে ২০২১) বৃহস্পতিবার, বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছিন ভোলা জেলার আয়োজনে চরফ্যাশন উপজেলা সংগঠনের নিজস্ব কার্যালয়ে একপ্রতিবাদ সভার আয়োজন করা হয়।
সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ জামিয়াতুল মোদাররেছীনের ভোলা জেলার সাধারন সম্পাদক ও ভোলা দারুল হাদিস কামিল (স্নাতকোত্তর) মাদরাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈম।
সভাপতিত্ব করেন ভোলা জেলা জমিয়াতুল মোদাররেছীনের সভাপতি ও করিমজান মহিলা কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল খালেক।
সভায় জেলা নেতৃবৃন্দ এবং সকল উপজেলার সভাপতি ও সন্পাদক গন সহ মাদরাসার প্রধানগন উপস্হিত ছিলেন।

নেতৃবৃন্দ বলেন এক সময়ের মুসলমানদের অভয়ারণ্য ফিলিস্তিন মানবিকতা ও ধর্মীয় সন্প্রীতি বজায় রাখতে গিয়ে যাদের আশ্রয় প্রদান করেছিলো, আজ তাদের দ্বারাই নিপীড়নের শিকার সমগ্র ফিলিস্তিনীরা। আজ নিরীহ নিরপরাধ ফিলিস্তিনি জনগনকে নির্বিচারে হত্যা করে হচ্ছে। যাদের হাত থেকে রেহাই পায়নি নারী – শিশু সহ বয়োবৃদ্ধরাও।

অনতিবিলম্বে হামলা বন্ধ করে সেখানে শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনী প্রেরনের আহ্বান জানান।
পাশাপাশি মাদরাসা প্রধান,শিক্ষক-কর্মচারী,শিক্ষার্থী, অভিভাবক সহ সর্বসাধারনকে ফিলিস্তিনির এ দুঃসময়ে নিজ অঙ্গন থেকে যতটুকু আর্থিক সহযোগিতা করা সম্ভব তারচেষ্টা করার অাহ্বান জানিয়েছেন।

জুমার নামাজসহ দৈনন্দিন নামাজ শেষে মুসল্লিদের নিয়ে মজলুম ও অসহায় ফিলিস্তিনিদের প্রতি আল্লাহর রহমত বর্ষনের জন্য সম্মিলিত দুয়ার জন্য মসজিদের ইমামগনকে অনুরোধ করেন।
সভা সঞ্চালন করেন চরফ্যাসন উপজেলা জমিয়াতুল মোদাররেছীনের নবনির্বাচিত সম্পাদক অধ্যাপক কামরুজ্জামান।