জলঢাকায় ২ নেতাকে গ্রেফতারের প্রতিবাদ জামায়াতের

আপডেট: অক্টোবর ৫, ২০২৩
0

নীলফামারী জেলার জলঢাকা উপজেলা জামায়াতের আমীর জনাব মোকলেছুর রহমান ও জামায়াত নেতা হাফেজ মসিউর রহমানকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ৫ অক্টোবর নিম্নোক্ত বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, “৫ অক্টোবর দুপুরে নীলফামারী জেলার জলঢাকা উপজেলা জামায়াতের আমীর জনাব মোকলেছুর রহমানকে নিজ বাসা থেকে ও জামায়াত নেতা হাফেজ মসিউর রহমানকে মসজিদে ইমামতি করতে যাওয়ার পথে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করে নিয়ে যায়। তাদের বিরুদ্ধে কোনো গ্রেফতারী পরওয়ানা ছিল না। পুলিশ সম্পূর্ণ উদ্দেশ্যমূলকভাবে তাদেরকে গ্রেফতার করেছে। আমি পুলিশের এই অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরও বলেন, ৫ অক্টোবর দেশের সকল উপজেলা/থানায় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, অবিলম্বে অবৈধ সরকারের পদত্যাগ এবং কেয়ারটেকার সরকারের দাবিতে নীলফামারী জেলার জলঢাকা জামায়াতে ইসলামীর উদ্যোগে এক শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। ঘোষিত কর্মসূচি বাস্তবায়নে বিঘ্ন ঘটাতে পুলিশ সারাদেশে কয়েক দিন যাবত জামায়াত নেতাকর্মীদের বাড়ি-ঘর, ব্যবসায় প্রতিষ্ঠান ও কর্মস্থলে তল্লাশি চালিয়েছে। অভিযানকালে বাড়িতে থাকা বৃদ্ধ পিতা-মাতা ও শিশুদের ভয়ভীতি দেখিয়েছে। বাড়ি-ঘরের মূল্যবান জিনিসপত্র ভাঙচুর ও তছনছ করা হয়েছে। গোটা দেশকে আজ কারাগারে পরিণত করা হয়েছে।

তিনি বলেন, গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থায় নাগরিকগণ নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণভাবে সরকারের সমালোচনা করবে এটাই স্বাভাবিক। তাছাড়া মিটিং-মিছিল করা যে কোনো বৈধ রাজনৈতিক দলের সাংবিধানিক অধিকার। এ অধিকার থেকে বঞ্চিত করার এখতিয়ার কারো নেই। আওয়ামী সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। জালেম সরকার গ্রেফতার নির্যাতন চালিয়ে প্রতিবাদী কণ্ঠকে স্তব্ধ করে দিতে চায়। এই ফ্যাসিস্ট সরকারের প্রতি জনগণের কোনো আস্থা নেই। দেশের জনগণ আজ জেগে উঠেছে। আমরা সরকারের জুলুম-নির্যাতন, গ্রেফতার এবং অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।
অবিলম্বে গ্রেফতার ও হয়রানি বন্ধ করে জনাব মোকলেছুর রহমানসহ গ্রেফতারকৃত আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং কেয়ারটেকার সরকারের দাবি মেনে নিয়ে ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর জন্য আমরা সরকারের প্রতি আহবান জানাচ্ছি।”