জাতীয়তাবাদী দল দেশের প্রতিটি মানুষের ধর্মীয় স্বাধীনতা রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ- — এড. মনা

আপডেট: অক্টোবর ১৭, ২০২৩
0

জাতীয়তাবাদী দল এ দেশের প্রতিটি মানুষের ধর্মীয় স্বাধীনতা রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ উল্লেখ করে খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, যে কোনো ধর্মীয় উৎসবই মানুষে মানুষে নিবিড় বন্ধন রচনা করে ও ভ্রাতৃত্ববোধকে জাগরিত করে। সকল ধর্মের মর্মবাণী শান্তি ও মানব কল্যান। হিংসা-বিদ্বেষ, রক্তারক্তি পরিহার করে সমাজে শান্তি ও সাম্য প্রতিষ্ঠায় ব্রতী হওয়া মানুষ হিসেবে আমাদের সকলের কর্তব্য। দুর্গাপূজার অন্তর্নিহিত বাণীই হচ্ছে হিংসা, লোভ ও ক্রোধরূপী ওসুরকে বিনাশ করে সমাজে স্বর্গীয় শান্তি প্রতিষ্ঠা করা, যেখানে ন্যায় ও সুবিচার নিশ্চিত হবে।

সোমবার (১৬ অক্টোবর) দুপুরে বিএনপি কার্যালয়ে মহানগর পুজা উদযাপন কমিটির নেতাদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, আবহমান কাল ধরে শারদীয় দুর্গাপূজা বাংলাদেশসহ উপমহাদেশের অন্যান্য বাংলাভাষী জনগোষ্ঠীর হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। এই ধর্মীয় উৎসবটি বাংলাদেশেও সাড়ম্বরে পালিত হয়। বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ উল্লেখ করে তিনি আরো বলেন, যেকোনো ধরনের অশুভ তৎপরতা সম্পর্কে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে সজাগ থাকতে হবে। বিএনপি সংখ্যাগুরু-সংখ্যালঘু তত্ত্বে বিশ্বাস কওে না। আমরা সবাই বাংলাদেশি-এটাই হোক আমাদের বড় পরিচয়।

মহানগর বিএনপির সদস্য সািচব শফিকুল আলম তুহিনের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, খুলনা মহানগর পুজা কমিটির সভাপতি শ্যামল হালদার, সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডু, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যান ফ্রন্ট, খুলনা জেলার আহবায়ক ডাক্তার প্রদীপ দেবনাথ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান খুলনা মহানগরীর সদস্য সচিব সত্যনন্দ দত্ত, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক স.ম আ রহমান, বেগম রেহেনা ঈসা, অ্যাড. আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, কে এম হুমায়ূন কবীর (ভিপি হুমায়ূন), মোল্লা ফরিদ আহমেদ, সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, মিজানুর রহমান মিলটন, শফিকুল ইসলাম শফি, আলি আক্কাস, শামসুল বারিক পান্না, ইসতিয়াক আহমেদ ইস্তি, আবু সাঈদ শেখ, মোঃ তাজিম বিশ্বাস, শফিকুল ইসলাম শাহিন, শরিফুল ইসলাম টিপু মোঃ কামরুজ্জামান রুনু, এইচ এম আসলাম হোসেন, আব্দুল্লাহ আল মামুন, শহিদুল ইসলাম, মো নাসির উদ্দিন, ব্রজেন ঢালী, গোপি কিষন মন্ধুড়া, পরিমল কুমার দাস, সুজনা জলি, নীলোৎপল মন্ডল, উৎপল মন্ডল, জীবন কুমার মন্ডল, অলক কুমার দে, বিপ্লব মিত্র, ডাক্তার শেখর চন্দ্র পাল, বিশ্বজিৎ দে মিঠু, মুকেশ লাল রাম, রতন কুমার নাথ, অরবিন্দ সাহা, উজ্জ্বল ব্যানার্জি, মাহমুদ হাসান শান্ত প্রমূখ।