জাতীয় চলচ্চিত্র পুরস্কার কমিটিতে রয়েছেন যে তারাকারা

আপডেট: ফেব্রুয়ারি ৫, ২০২৩
0

বাংলা চলচ্চিত্রে বিশেষ অবদান রাখায় ২০২১ সালের নির্বাচিত সিনেমা থেকে এ বছর ২৭ ক্যাটাগরিতে ৩৪টি পুরস্কার দেওয়া হচ্ছে। কারা কারা এই পুরস্কার পেতে যাচ্ছেন সেই তালিকা অনেক আগেই তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে ঘোষণা দেওয়া হয়েছে। এদিকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার আয়োজনের জন্য একটি সাংস্কৃতিক উপ-কমিটি গঠন করা হয়েছে।

বিটিভির মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ড. সৈয়দা তাসমিনা আহমেদ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন। তার নেতৃত্বে ১৭ সদস্যের কমিটিতে রিয়াজ ছাড়াও রয়েছেন শোবিজের একঝাঁক তারকা।

তারা হলেন অভিনেত্রী অরুণা বিশ্বাস, রোকেয়া প্রাচী, মৌসুমী, পূর্ণিমা, তানভিন সুইটি, নৃত্যশিল্পী মুনমুন আহমেদ, অভিনেতা ফেরদৌস, চঞ্চল চৌধুরী, গীতিকার ও সংগীত পরিচালক হাসান মতিউর রহমান, সংগীতশিল্পী খুরশীদ আলম। পদাধিকার বলে কমিটিতে সদস্য হিসেবে আছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক নিপুণ আক্তার, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ, মহাসচিব শাহীন সুমন। এ ছাড়া কমিটিতে আছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (চলচ্চিত্র), বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাপরিচালক (অনুষ্ঠান), বিএফডিসির পরিচালক (প্রশাসন ও অর্থ)।

এবার ‘জতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১’ অনুষ্ঠানে চলচ্চিত্রে উল্লেখযোগ্য অবদান রাখায় যৌথভাবে আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন অভিনেত্রী ডলি জহুর ও অভিনেতা ইলিয়াস কাঞ্চন।