জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ আর নেই

আপডেট: ডিসেম্বর ২৫, ২০২১
0

জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দি ফিন্যান্সিয়াল হেরাল্ডের সম্পাদক রিয়াজউদ্দিন আহমেদ (৭৬) আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

শনিবার (২৫ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে তিনি ইন্তেকাল করেন বলে জানিয়েছেন তার ভাই কর্ণেল (অব.) জয়নুল আবেদীন।

করোনাক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন একুশে পদকপ্রাপ্ত এ সিনিয়র সাংবাদিক। সম্প্রতি করোনায় আক্রান্ত হওয়ার পর প্রাথমিকভাবে তিনি বাসায় চিকিৎসা নেন। তবে অবস্থার অবনতি ঘটলে ১৬ ডিসেম্বর রাতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

দি ফিন্যান্সিয়াল এক্সপ্রেস এবং দি নিউজ টুডে পত্রিকার প্রতিষ্ঠাতা ও সম্পাদক ছিলেন রিয়াজউদ্দিন আহমেদ। এ ছাড়া তিনি জাতীয় প্রেস ক্লাবের চারবারের নির্বাচিত প্রেসিডেন্ট এবং অবিভক্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের সেক্রেটারি এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ছিলেন। সাংবাদিকতায় গৌরবময় অবদানের জন্য রিয়াজউদ্দিন আহমেদ ১৯৯৩ সালে একুশে পদক লাভ করেন।

সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদের
মৃত্যুতে ডিআরইউ’র শোক

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) নির্বাচন কমিশনের চেয়ারম্যান ও দি ফিনান্সিয়াল হেরাল্ড পত্রিকার সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি আজ ২৫ ডিসেম্বর, ২০২১ শনিবার দুপুর ১টা ৩০মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে, নাতি-নাতনি, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আগামীকাল রোববার দুপুরে নামাজে জানাযা শেষে রাজধানীর বনানী কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

রিয়াজ উদ্দিন আহমেদের মৃত্যুতে ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক ডা. নূরুল ইসলাম হাসিব আজ এক বিবৃতিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

ডিআরইউ নেতৃবৃন্দ তাঁর আত্মার মাগফেরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

উল্লেখ্য, রিয়াজ উদ্দিন আহমেদ গত ১১ ডিসেম্বর, শনিবার করোনা আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। পরে অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতে স্থানান্তরিত করা হয়। তিনি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এবং জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ছিলেন।