জাতীয় চার নেতা জীবন দিয়ে প্রমান করে গেছেন দেশের স্বার্থে কোন অপশক্তির কাছে তারা হার মানতে রাজি নয়

আপডেট: নভেম্বর ৩, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, জাতীয় চার নেতা তাদের জীবন দিয়ে প্রমান করে গেছেন আদর্শের জায়গায় দেশের স্বার্থে কোন অপশক্তির কাছে তারা হার মানতে রাজি নয়।তারা জীবন দিয়ে এই জাতিকে প্রিয় জম্মভ’মি উপহার দিয়ে গেছেন।

ষড়যন্ত্র আল্লাহর রাসুল (সাঃ) এর আমলে হয়েছে,জাতির পিতার আমলে হয়েছে এখনো হচ্ছে। আমরাও অনেক সময় এই ষড়যন্ত্রের স্বীকার হই। আদর্শের জায়গায় থাকলে কোন ষড়যন্ত্র টিকবেনা। আদর্শ এবং সত্যের জয় হবেই। হয়তো সময় লাগে এবং সময় হলেই সবকিছুর সমাধান হয়ে যায়।
মেয়র বুধবার দুপুরে জেলা হত্যা দিবস উপলক্ষে গাজীপুর প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ও চার নেতার হত্যাকান্ড এতটাই ঘৃনিত ও জঘন্য যে পৃথিবীর ইতিহাসে তার কোন নজির নেই। কিন্তু যারা চক্রান্ত করে, ঘৃন্য কাজ করে তারা সফল হতে পারে না। ষড়যন্ত্র এখনো হচ্ছে এসব ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করছেন দেশকে তিনি উন্নত রাষ্ট্রে পরিনত করতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুর মতো তিনিও আমাদের আদর্শ, তাঁর নেতৃত্বে দেশ অবশ্যই এগিয়ে যাবে।

তিনি আরো বলেন,সাংবাদিকরা হচ্ছে জনগণের একটি পাঠ,তারা জনগণের সত্যটা তুলে ধরেন। অনেক সময় রাজনৈতিক ব্যাক্তিদেরও সত্যের সন্ধ্যানে আলোর পথ দেখান সংবাদিকরা। স্বাধীন দেশে অনেক দলমত থাকতে পারে কিন্তু আদর্শের জায়গায় সবাইকে এক থাকতে হবে। শহরের চল্লিশ লক্ষ মানুষের চাওয়া পাওয়ার সৎ দক্ষ ও নিরপেক্ষ জায়টা যেন মানুষ পায় সেজন্য আমাদের পক্ষ থেকে যা যা করা দরকার সব করা হবে।ভবিষৎতে যেন সত্যতা প্রকাশের জায়গাটা আরো স্বচ্ছতার মাধ্যমে হয় এবং অপপ্রচার কারীরা যেন মাথাচাড়া দিয়ে না দাঁড়াতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে।

প্রেসক্লাবের সভাপতি মাজহারুল ইসলাম মাসুমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মহানগর আওয়ামী লীগের সিনিয়রসহ- সভাপতি কাজী আলিম উদ্দিন বুদ্দিন, গাজীপুরের জিপি এ্যাড, আমজাদ হোসেন বাবুল, ভাষা শহিদ কলেজের অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক, ক্লাবের সাধারণ সম্পাদক শাহ সামসুল হক রিপন, সাবেক সভাপতি মুজিবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক মো: আমিনুল ইসলাম, এম. নজরুল ইসলাম, সাংবাদিক মনিরুজ্জামান, আজহারুল হক, প্রতাপ কুমার গোপ, পলাশ চন্দ্র মল্লিক, নজরুল ইসলাম আজহার প্রমুখ।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
০৩/১১/২০২১ ইং