জানাজা থেকে ফেরার পথে এমরান চৌধুরী গ্রেফতার :নির্যাতন চালিয়ে নেতাশূণ্য করতে চায় বিএনপি — মীর্জা ফখরুল

আপডেট: আগস্ট ২৫, ২০২১
0

গতকাল বিকেলে সিলেট জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরীকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “দেশব্যাপী সন্ত্রাস সৃষ্টি করে জনগণকে ভীতি ও আতঙ্কের মধ্যে রেখে চিরদিন রাষ্ট্রক্ষমতা আঁকড়ে রাখতে বর্তমান ভোটারবিহীন সরকার বেপরোয়া হয়ে উঠেছে। আর এই উদ্দেশ্য পূরণে তারা দেশব্যাপী বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে গ্রেফতার, রিমান্ডে নিয়ে নির্যাতন এবং কারান্তরীণ অব্যাহত গতিতে চালিয়ে যাচ্ছে। দেশব্যাপী প্রায় প্রতিদিনই বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে গ্রেফতার করা হচ্ছে, নতুন নতুন মামলা দায়ের করা হচ্ছে।

বর্তমান আওয়ামী লীগ সরকার বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোর নেতাকর্মীদেরকে মিথ্যা ও রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলায় জড়িয়ে গ্রেফতারের মাধ্যমে নির্যাতন নিপীড়ণের ঘৃণ্য পন্থা অবলম্বনের লক্ষই হচ্ছে দেশকে বিরোধী দলশুন্য করে আওয়ামী শাসন দীর্ঘায়িত করা।

এটি নি:সন্দেহে দেশের বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদেরকে মানসিক ও রাজনৈতিকভাবে পর্যদুস্ত করার জন্য সরকারের ধারাবাহিক কুটকৌশল। সরকারের চরম রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই গতকাল সিলেট জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ। আমি তাকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।”

বিএনপি’র ভাইস চেয়ারম্যান প্রফেসর ডাঃ এ জেড এম জাহিদ হোসেন এর নিন্দা ও প্রতিবাদ
পৃথক বিবৃতিতে বিএনপি’র ভাইস চেয়ারম্যান প্রফেসর ডাঃ এ জেড এম জাহিদ হোসেন সিলেট জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

আজ এক বিবৃতিতে প্রফেসর ডাঃ এ জেড এম জাহিদ হোসেন বলেন, “বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদেরকে অব্যাহত গতিতে গ্রেফতার ও হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলা দিয়ে কারাগারে নিক্ষেপের মাধ্যমে গোটা দেশকেই কারাগারে রুপান্তরিত করেছে সরকার। বর্তমান সময়ে এধরণের অপকর্ম সরকারের চলমান প্রক্রিয়ায় পরিণত হয়েছে। সিলেট জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরীকে গ্রেফতার সেই চলমান প্রক্রিয়ারই অংশ।

তিনি সরকারের প্রতিহিংসাপরায়ণ রাজনীতির শিকার। করোনা মহামারীর দুর্যোগে দেশের অসহায় মানুষের কল্যাণে কাজ না করে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর জুলুম চালিয়ে রাষ্ট্রক্ষমতা ধরে রাখতে এখন আরো বেশী মরিয়া হয়ে উঠেছে সরকার। তবে বর্তমান সরকারের সকল অপকর্ম ও ভয়াবহ দু:শাসনের জবাব জনগণ একদিন কড়ায় গন্ডায় আদায় করে নিবে। আমি এ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরীকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বানোয়াট মামলা প্রত্যাহারসহ নি:শর্ত মুক্তির জোর দাবি করছি।”