জামায়াতের সমাবেশ শুরু :মঞ্চে নায়েবে আমীরসহ জামায়াতের শীর্ষ নেতারা

আপডেট: জুন ১০, ২০২৩
0

রাজধানী রমনা এলাকায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের হলের মঞ্চে জামায়াত ইসলামীর নায়েবে আমীর সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহেরসহ দলটির শীর্ষ নেতারা উপস্থিত হয়েছেন। দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে জামায়াতের সমাবেশ।

শনিবারের এ সমাবেশে অংশ নিতে রাজধানী রমনা এলাকায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনে সকাল থেকেই জড়ো হতে শুরু করে দলটির নেতা-কর্মীরা। এরই মধ্যে কানায় কানায় পূর্ণ হয়েছে মিলনায়তন। মিলনায়তনের বাইরেও হাজার হাজার নেতা-কর্মী অবস্থায় নিয়েছেন।

আজকের সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বাংলাদেশ জামায়াত ইসলামীর নায়েবে আমীর আব্দুলাহ মোহাম্মদ তাহের। সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতা ও আলেম-ওলামাদের মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে এ সমাবেশে করছে বাংলাদেশ জামায়াত ইসলামী।

এর আগে ৫ জুন সমাবেশ করার জন্য অনুমতি চেয়ে ডিএমপিতে যান জামায়াত ইসলামীর সমর্থিত আইনজীবীরা। ডিএমপিতে প্রবেশ করার আগে তাদেরকে আটক করে নিয়ে যায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ২ ঘণ্টা পর তাদেরকে ছেড়ে দেয় পুলিশ।

৫ জুন কর্মদিবস থাকার কারণে তাদের সমাবেশ করার অনুমতি দেয়নি বলে জানায় পুলিশ। তাই এবার ছুটির দিন শনিবার দেখে তারা অনুমতির আবেদন করে। পরে এখানে করার অনুমতি মেলে।

উল্লেখ্য, ২০১৩ সালের ৪ ফেব্রুয়ারি মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশ করার অনুমতি পায় দলটি। এরপর থেকে দলটিকে কোনো বিক্ষোভ মিছিল ও সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ।