জিএমপি’র বর্ষপূর্তির অনুষ্ঠানে বেলুন বিষ্ফোরন : কৌতুক অভিনেতা ও কনস্টেবলসহ দগ্ধ ৫

আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) চার বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উদ্ধোধনী মঞ্চের পাশে একগুচ্ছ গ্যাসের বেলুনে বিষ্ফোরনে কলকাতার কমেডি শো মিরাক্কেল এর অভিনেতা ও পুলিশের সদস্যসহ ৫জন দগ্ধ হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় গাজীপুর জেলা পুলিশ লাইনস মাঠে বর্ষপূর্তির অনুষ্ঠান ও নাগরিক সম্মেলন শুরুর আগে এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন, কলকাতার কমেডি শো মিরাক্কেল এর কৌতুক অভিনেতা আবু হেনা রনি (৩০), পুলিশের কনস্টেবল মোশারফ হোসেন, রুবেল মিয়া, জিল্লুর রহমান ও ইমরান হোসেন। এদের মধ্যে রনি নাটোরের সিংড়া থানাধীন বিলদহ এলাকার মৃত আব্দুল লতিফ খানের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ তিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার গাজীপুর পুলিশ লাইনস মাঠে নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়াপ্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের আইজিপি বেনজীর আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম।

অনুষ্ঠান শুরুর আগে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দকে উদ্বোধনী মঞ্চে নিয়ে যাওয়া হয়। সেখানে উড়িয়ে দেওয়ার জন্য প্রধান অতিথির হাতে বেশ কয়েকটির সমন্বয়ে এক গুচ্ছ বেলুন দেওয়া হয়। কিন্তু বার বার চেষ্টা করলেও বেলুনগুলো উড়ছিলনা। পরে কয়েকজন পুলিশ সদস্য এতে সেই বেলুনগুলি মঞ্চের পিছনে সময় ইনসার্ভিস ট্রেনিং সেন্টারের সামনে নিয়ে যান। পরে পায়রা উড়িয়ে স্বরাষ্ট্রামন্ত্রীসহ অন্য অতিথিবৃন্দ অনুষ্ঠানের মুল মঞ্চে চলে যান। তারা মূল মঞ্চে চলে যাওয়ার কিছু সময় পর কয়েকজন পুলিশ সদস্য বেলুন বিক্রেতাকে বকাঝকা করলে বেলুন বিক্রেতা নিজেই আগুন লাগিয়ে ফেস্টুনের সুতা বিছিন্ন করে বেলুনগুলো উড়ানোর চেষ্টার করার সময় বিস্ফোরন ঘটে। এতে পাশে বসে থাকা কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ ৫ জন দগ্ধ হন। এসময় আশপাশের পুলিশ সদস্যরা তাদের গায়ে পানি ঢেলে আগুন নেভান। পরে তাদেরকে গাড়িতে করে দ্রুত শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

হাসপাতালের আবাসিক চিকিৎসক মোঃ রফিকুল ইসলাম জানান, হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে আবু হেনা রনি, মোশাররফ হোসেন ও জিল্লুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশশের সহকারী কমিশনার আবু সায়েম নয়ন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দগ্ধদের চিকিৎসা দেয়া হয়েছে তারা বর্তমানে আশঙ্কামুক্ত আছেন বলে চিকিৎসক জানিয়েছে।

###