জিয়াউর রহমানের ‘মুক্তিযোদ্ধা খেতাব’ বাতিলের সিদ্ধান্ত রাজনৈতিক প্রতিহিংসার প্রতিফলন’—- মধ্যপ্রাচ্য বিএনপি

আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২১
0

মহান স্বাধীনতার ঘোষক, রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, সেক্টর কমান্ডার, জেড ফোর্স কমান্ডার, বাংলাদেশের প্রথম নির্বাচিত রাষ্ট্রপতি সাবেক সেনা বাহিনী প্রধান বাংলাদেশের বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব (বীর উত্তম) বাতিলের সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটি ।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির আহবায়ক ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আলহাজ্ব আহমদ আলী মুকিব ও কাতার বিএনপির সাধারণ সম্পাদক সুর্বন জয়ন্তী উদযাপন সমন্বয় কমিটির সদস্য সচিব শরিফুল হক সাজু। এক বিবৃতিতে বলেন , মহান স্বাধীনতার ঘোষক, রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, জেড ফোর্সের অধিনায়ক সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমানের বিরুদ্ধে চরিত্র হনন করতে ক্ষমতাসীন দখলদার অবৈধ সরকার একের পর এক কুৎসা রটাচ্ছে। তারই ধারাবাহিকতায় সরকারের আদেশেই শহীদ জিয়ার রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিদ্ধান্ত হয়েছে বলে প্রতীয়মান হয়।

মুকিব বলেন, আমরা এ ধরনের নজিরবিহীন ও ন্যক্কারজনক সিদ্ধান্তের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। সেই সাথে অনতিবিলম্বে জামুকা কর্তৃক গৃহীত সিদ্ধান্ত বাতিলের জোর দাবি জানাচ্ছি।এহেন ন্যক্কারজনক সিদ্ধান্তের সমালোচনা করে বলেন, একজন রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, স্বাধীনতার মহান ঘোষক, সেক্টর কমান্ডারের বিরুদ্ধে এই সিদ্ধান্ত প্রতিহিংসাপরায়ণতার বহিঃপ্রকাশ মাত্র। ভোটারবিহিন অবৈধ সরকার বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক সকল অধিকার লুন্ঠিত করার পর বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তমকে অপমান করার অপপ্রয়াস করছে।

তারা সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, যত অপচেষ্টাই করুন না কেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তমকে এদেশের মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না। অনতিবিলম্বে এসব প্রতিহিংসামূলক আত্মঘাতী সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার আহ্বান জানান। নতুবা এদেশের জাতীয়তাবাদী শক্তি দুর্বার আন্দোলনের মাধ্যমে তাদের দাবি আদায় করবে।