জেলা কমিটি বিলুপ্তর ১০ দিন পেরেলেও এখন ঘোষণা হয়নি বরগুনা জেলা বিএনপি, নেতৃত্বশুন্যে হতাশ তৃনমূল

আপডেট: এপ্রিল ২৭, ২০২৩
0


গোলাম কিবরিয়া বরগুনা :

বরগুনা জেলা বিএনপি কমিটি বিলুপ্ত হওয়ার দশ দিন পেরিয়ে গেলেও এখন ঘোষণা করা হয়নি এ জেলা বিএনপি কমিটি। এ কারনে তৃনমুল কর্মীরা রয়েছেন হতাশায়। অপরদিকে নুতন নেতৃত্ব পেতে কেন্দ্র শুরু করেছেন লবিং ও তদবির।

বরগুনা জেলা বিএনপির সাবেক জেলা আহবায়ক সদস্য ও বামনা উপজেলা বিএনপির আহবায়ক ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদ রানা জানান, গত ১৭ এপ্রিল সোমবার রাতে কেন্দ্রীয় বিএনপি’র (ভারপ্রাপ্ত) দফতর সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বরগুনা জেলা বিএনপির আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। অথচ কমিটি বিলুপ্ত ১০ দিনেরও বেশি সময় পার হলে উক্ত জেলায় নেতৃত্ব শূন্য রয়েছে। এ কারনে জেলা বিএনপিসহ ৬ টি উপজেলা ও ৪ পৌরসভার তৃণমূল নেতাকর্মীদের মাঝে হতাশা ও ক্ষোভ করছেন।

বামনা উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক মিজানুর রহমান মজনু জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কেন্দ্রীয় ঘোষিত ১০ দফা দাবির আন্দোলনকে সানমে রেখে বরগুনা জেলা বিএনপির কমিটি নেতৃত্বশূন্য থাকায় তৃণমূল নেতাকর্মীদের মাঝে হতাশা রয়েছে।

তিনি আরো বলেন, দলের গঠনতন্ত্র লঙ্ঘন করে টাকার বিনিময়ে উপজেলা বিএনপি’র কমিটি গঠন করার বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হলে, কেন্দ্রীয় নেতাদের তদন্ত সাপেক্ষে প্রমাণ হওয়ায় বিএনপির বরগুনা জেলার আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।উক্ত বিলুপ্ত কমিটির আহ্বায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা, যুগ্ম আহ্বায়ক সালেহ ফারুক, তালিমুল ইসলাম পলাশ এবং প্রয়াত সদস্য সচিবের বিরুদ্ধে মোটা অংকের টাকার বিনিময়ে উপজেলা কমিটির অনুমোদন দেওয়ার অভিযোগে দলীয় নেতাকর্মীরা বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেন। এছাড়াও একাধিক গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে এনিয়ে তথ্য প্রমাণসহ প্রচার হওয়ায় কেন্দ্রীয় বিএনপির দৃষ্টিগোচর হলে বিষয়টিকে গুরুত্ব দেয়।

এরই ধারাবাহিকতায় বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব হাবিবুন নবী খান সোহেল, নির্বাহী সদস্য আমিনুল ইসলামের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করা হয়। উক্ত তদন্ত কমিটি গত ৪ জানুয়ারি ২০২৩ তদন্ত কমিটি তদন্ত শেষে গত মার্চ মাসে প্রতিবেদন জমা দেন।
বামনা উপজেলা বিএনপির সদস্য সচিব খন্দকার মুহিদুল ইসলাম মোর্শেদ বলেন, কমিটি বিলুপ্তর ১০ দিন সময় পার হলেও জেলা বিএনপি’র নেতৃত্ব দেওয়ার কোন আভাস আমরা তৃণমূল নেতাকর্মীরা পাচ্ছি না, আমরা বুঝতে পারতেছি না জেলা বিএনপি নেতৃত্বশুন্য অবস্থায় কিভাবে কেন্দ্রীয় ঘোষিত ১০ দফা দাবী নিয়ে মাঠে থাকবো।
এ বিষয়ে বিএনপি’র কেন্দ্রীয় কমিটির (দপ্তর সম্পাদক) সৈয়দ ইমরান সালেহ প্রিন্স মুঠোফোনে বলেন, তৃণমূল নেতাকর্মীদের হতাশা হওয়ার কোন প্রশ্নই আসে না, আমরা ইতিপূর্বে বরগুনা জেলা বিএনপির অভিযোগের ধারাবাহিকতায় তদন্ত কমিটি করেছি তদন্ত শেষে অভিযোগের সত্যতা পাওয়ায় সম্প্রতিতে জেলা বিএনপি’র কমিটিটি বিলুপ্ত ঘোষণা করছি, এছাড়াও বিভাগীয় সংগঠনিকদের দায়িত্ব দেওয়া হয়েছে কয়েক দিনের ভিতর বরগুনা জেলা বিএনপির কমিটি দেওয়া হবে। উপজেলা বিএনপি’র কমিটি থাকবে কিনা,এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, বর্তমানে উপজেলা বিএনপির কমিটি যেভাবে আছে ওইভাবে থাকবে। জেলায় নতুন কমিটি দেওয়ার পরে তারা উপজেলা কমিটির বিষয়ে সিদ্ধান্ত নিবেন।

গোলাম কিবরিয়া।
বরগুনা জেলা প্রতিনিধি।
তারিখ : ২৭.৪.২০২৩ খ্রি: