ঝালকাঠিতে সাংবাদিক পরিবারকে হয়রানি করার অভিযোগ

আপডেট: আগস্ট ১০, ২০২১
0

আবু সায়েম আকন, ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠির এক সাংবাদিক পরিবারকে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। আজ সকালে ঝালকাঠি প্রসক্লাবে সাংবাদিক নাইম এর মা এবং বোন উপস্থিত হয়ে লিখিত বক্তব্যে এই অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে বলেন, ঝালকাঠির রাজাপুর উপজেলার ছোট কৈবর্তখালী গ্রামের শেফালী বেগমের কাছ থেকে সাব-কবলা দলিলমুলে ১৮ শতাংশ জমি ক্রয় করেন একই গ্রামের মৃত ওয়ারেচ আলী মোল্লার কন্যা ও সাংবাদিক নাইম এর বোন মাহমুদা বেগম। জমি ক্রয়ের পাঁচ বছর সময় অতিবাহিত হলেও অদ্যাবধি জমি ভোগদখলে যেতে পারেননি তারা। সেফালীর চাচাত ভাই আঃ রহিম ওই জমি ভোগ দখল করতে দিচ্ছেনা। পাঁচ বছরে ঐ জমির বহু গাছ কেটে নিয়ে গেছে রহিম গংরা। এতে যতবার বাধা দেয়া হয়েছে ততবারই নাইমকে সহ তার মা বোনদেরকে খুন যখমের হুমকি দিয়েছে রহিম।

বিভিন্ন সময় জমি দাতা শেফালীর চাচাতো ভাই আঃ রহিম জমি ফেরৎ অথবা ৩ লাখ টাকা চেয়েছে মাহমুদার কাছে। এমনটাই অভিযোগ এনে মঙ্গলবার দুপুরে ঝালকাঠি প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেছে মাহমুদার বোন নার্গিস ও তার মা পিয়ারা বেগম।

সংবাদ সম্মেলনে নাইম এর বোন নার্গিস আক্তার আরো জানান, জমি সংক্রান্ত বিষয়কে কেন্দ্রকরে তার ছোটো ভাই রাজাপুর সাংবাদিক ক্লাবের সদস্য ও দৈনিক রুপালীদেশ পত্রিকার জেলা প্রতিনিধি নাইম হাসান ইমনের বিরুদ্ধে রাজাপুর থানা এবং ঝালকাঠি আদালতে মিথ্যা মামলা দেয়ার পায়তারা করছে আঃ রহিম। গত ৮ আগষ্ট তার ভাই নাইম হাসান ইমনের বিরুদ্ধে ২০ হাজার টাকা চাঁদা দাবীর অভিযোগ তুলে ঝালকাঠিতে একটি সংবাদ সম্মেলন করেছে প্রতিপক্ষ আঃ রহিম।

সাংবাদিক নাইমের বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পুর্ন মিথ্যা, মনগড়া এবং বানোয়াট বলে দাবি করেন নার্গিস আক্তার। তাদের দাবী ঐ ১৮ শতাংশ জমি অবৈধ ভাবে দখল করার পরিকল্পনার অংশ হিসেবে জমিদাতা শেফালীর চাচাতো ভাই আঃ রহিম হোসেন মিথ্যা মামলা সাজানোর চেষ্টা চালাচ্ছে। সংবাদ সম্মেলনে আঃ রহিম কর্তৃক সকল প্রকার হয়রানি ও নির্যাতনের হাত থেকে মুক্তি পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়।