ঝিনাইদহে জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালন

আপডেট: অক্টোবর ২১, ২০২১
0

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ-
ঝিনাইদহ বিস্তারিত কর্মসুচি ও ধর্মীয় ভাবগাম্ভির্য্য পরিবেশের মধ্য দিয়ে বুধবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালিত হয়েছে। এ উপলক্ষ্যে এক আলোচনা সভা ঝিনাইদহ শিল্পকলা একাডেমি মিলনায়তনে ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ মজিবর রহমান।

বক্তব্য রাখেন, পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা, ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, ঝিনাইদহ সদর উপজেলার উপজেলা নির্বাহি অফিসার এস এম শাহীন, কোটচাঁদপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা বাহারুল ইসলাম, মাওলানা ওবায়দুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের মাস্টার ট্রেইনার মাওলানা আব্দুল্লাহ আল মামুন ও ফিল্ড সুপারভাইজার মোহাম্মদ আব্দুর রাজ্জাক।

প্রধান অতিথি ডিসি মজিবর রহমান বলেন, হযরত মুহাম্মদ (সাঃ) বিশ্বমানবতার মুক্তির সনদ নিয়ে পৃথিবীতে এসেছিলেন। তিনি বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় কাজ করে গেছেন। মসজিদে নববীতে একজন ইহুদি প্রসাব করলে তিনি রাগান্বিত না হয়ে বরং তাকে বুঝিয়েছিলেন যে এটা মুসলমানদের ইবাদৎখানা। এখানে প্রসাব করা ঠিক নয়। ওই ইহুদি রাসুল পাক সাঃ এঁর কাছ থেকে সুন্দর ব্যবহারে মুগ্ধ হয়ে পরবর্তীতে ইসলাম গ্রহণ করেন। তিনি বলেন, রাসুল পাক সাঃ এঁর নীতি ও আদর্শ মেনে চললে আমাদের দেশেও সকল ধর্মের লোক নিয়ে সমাজে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখা সম্ভব।

তিনি বলেন, যারা ধর্মীয় সম্প্রীতি নষ্ট করে তারা দেশ ও মানুষের শত্রু। এদেরকে চিহ্নিত করে বিচারের ব্যবস্থা করতে হবে। অনুষ্ঠান শেষে পবিত্র মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী ৩০ জন বিজয়ীকে ইসলামিক ফাউন্ডেশন থেকে প্রকাশিত বই উপহার দেওয়া হয়। অনুষ্ঠানে দেশ জাতির সমৃদ্ধি ও শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

মোঃ জাহিদুর রহমান তারিক,