টি-২০ বিশ্বকাপের আগে ২টি ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে বাংলাদেশ

আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২২
0

অস্ট্রেলিয়ার মাটিতে আগামী মাসে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরে সরাসরি সুপার টুয়েলভে খেলবে বাংলাদেশ। সুপার টুয়েলভে নামার আগে দু’টি ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে টাইগাররা। ওই দু’টি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে মোট ১৬টি দল অংশ নেবে। টুর্নামেন্ট শুরুর আগে অংশ নেয়া সবগুলো দলই ওয়ার্ম-আপ ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। আজ ওয়ার্ম-আপ ম্যাচের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করে ক্রিকেটের নির্বাহী সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

১৭ অক্টোবর ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে নিজেদের ওয়ার্ম-আপ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। একই ভেন্যুতে ১৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে তারা। দুটি ম্যাচই শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায়।
সুপার টুয়েলভ নিশ্চিত করা দলগুলো ব্রিজবেনে ১৭ ও ১৯ অক্টোবর নিজেদের ওয়ার্ম-আপ ম্যাচগুলো খেলবে। আর প্রথম রাউন্ডের দলগুলো ১০ ও ১৩ অক্টোবর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড ও জাংশন ওভালে নিজেদের ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে।

১০ অক্টোবর ওয়ার্ম ম্যাচের প্রথম দিনই তিনটি ম্যাচ রয়েছে। সেখানে লড়বে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ-সংযুক্ত আরব আমিরাত, স্কটল্যান্ড-নেদারল্যান্ডস, শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ের।

আর ১৭ অক্টোবর থেকে শুরু হবে সুপার টুয়েলভে খেলা দলগুলোর ওয়ার্ম-আপ। ওইদিন লড়বে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া-ভারত, নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ড-পাকিস্তান এবং বাংলাদেশ-আফগানিস্তান। মূল লড়াইয়ে নামার আগে একটি ওয়ার্ম-আপ ম্যাচই খেলবে অসিরা।
১৬ অক্টোবর থেকে বিশ্বকাপ শুরু হবে। প্রথম পর্বে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে লড়বে শ্রীলঙ্কা-নামিবিয়া এবং নেদারল্যান্ডস-সংযুক্ত আরব আমিরাত।

২২ অক্টোবর থেকে শুরু হবে সুপার টুয়েলভ। সুপার টুয়েলভের প্রথম দিন দু’টি ম্যাচ রয়েছে। সেখানে লড়বে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড এবং আফগানিস্তান-ইংল্যান্ড।

২৪ অক্টোবর সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচ বাংলাদেশ খেলবে প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপের দ্বিতীয় সেরা দলের বিপক্ষে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ওয়ার্ম-ম্যাচের সূচি
১০ অক্টোবর : ওয়েস্ট ইন্ডিজ-সংযুক্ত আরব আমিরাত, জাংশন ওভাল
১০ অক্টোবর : স্কটল্যান্ড-নেদারল্যান্ডস, জাংশন ওভাল
১০ অক্টোবর : শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে, এমসিজি
১১ অক্টোবর : নামিবিয়া-আয়ারল্যান্ড, এমসিজি
১২ অক্টোবর : ওয়েস্ট ইন্ডিজ-নেদারল্যান্ডস, এমসিজি
১৩ অক্টোবর : জিম্বাবুয়ে-নামিবিয়া, জাংশন ওভাল
১৩ অক্টোবর : শ্রীলঙ্কা-আয়ারল্যান্ড, জাংশন ওভাল
১৩ অক্টোবর : স্কটল্যান্ড -সংযুক্ত আরব আমিরাত, এমসিজি
১৭ অক্টোবর : অস্ট্রেলিয়া-ভারত, গ্যাবা
১৭ অক্টোবর : নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা, অ্যালান বোর্ডার ফিল্ড
১৭ অক্টোবর : ইংল্যান্ড-পাকিস্তান, গাব্বা
১৭ অক্টোবর : আফগানিস্তান-বাংলাদেশ, অ্যালান বোর্ডার ফিল্ড
১৯ অক্টোবর : আফগানিস্তান-পাকিস্তান, গাব্বা
১৯ অক্টেবার : বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা, অ্যালান বোর্ডার ফিল্ড
১৯ অক্টোবর : নিউজিল্যান্ড-ভারত, গাব্বা