ডিএনসিসিতে আজ থেকে সপ্তাহ ব্যাপী বিশেষ মশক নিধন অভিযান শুরু

আপডেট: মার্চ ১০, ২০২২
0

আজ ১০ মার্চ ২০২২ তারিখ বৃহস্পতিবার হতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সপ্তাহ ব্যাপী ‘বিশেষ মশক নিধন অভিযান’ শুরু হয়েছে। বিশেষ এই অভিযান ১৬/০৩/২০২২ তারিখ পর্যন্ত চলবে।

ডিএনসিসির প্রতিটি অঞ্চলের সকল ওয়ার্ডে এই বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। আজ সকাল থেকে ৮৯৬ জন মশককর্মী এই অভিযানে অংশ নিয়েছে। সকাল ও বিকাল দুইবেলাই বিশেষ এই অভিযান পরিচালনা করা হবে।

বিশেষ এই অভিযানে একজন মশককর্মী ৯০ সিসি কীটনাশক ব্যবহার করে নিধন কার্যক্রম পরিচালনা করছে। সাধারণত অন্য সময়ে একজন মশককর্মী ৬০ সিসি কীটনাশক ব্যবহার করে।

আজ বৃহস্পতিবার সকালে মিরপুর ৪ অঞ্চলের আওতাধীন ইব্রাহিমপুর খাল এলাকায় ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জোবায়দুর রহমান এই অভিযান কার্যক্রম পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি বলেন, ‘ডিএনসিসির মাননীয় মেয়রের নির্দেশনায় সপ্তাহ ব্যাপী বিশেষ এই অভিযানের লক্ষ্য হলো মশার পরিমান ব্যাপভাবে কমিয়ে আনা।’

উল্লেখ্য, ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম ঐতিহাসিক মার্চ মাসে ১০ মার্চ ২০২২ থেকে ১৬ মার্চ ২০২২ তারিখ পর্যন্ত সপ্তাহ ব্যাপী ‘বিশেষ মশক নিধন অভিযান’ পরিচালনার নির্দেশনা প্রদান করেন।