ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার কর্তৃক ছাত্রশিবিরকে জড়িয়ে উদ্দেশ্যমূলক বানোয়াট বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ

আপডেট: নভেম্বর ৬, ২০২৩
0

‘শিবিরের কর্মীরা আমাকে হত্যা করতে চায়’ উল্লেখ করে ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকারের মিথ্যাচার এবং ভিত্তিহীন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম বলেন, “ছাত্রশিবিরকে জড়িয়ে তিনি যে দায়িত্বহীন ও বাস্তবতাবিবর্জিত বক্তব্য দিয়েছেন তাতে আমরা বিস্মিত। ছাত্রশিবিরকে জড়িয়ে তার প্রতিটি কথা নিকৃষ্ট মিথ্যাচার ও রাজনৈতিক প্রতিহিংসামূলক। পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা হয়েও সামান্যতম তথ্য-প্রমাণ ছাড়াই রাজনৈতিক ও বিদ্ধেষমূলক অবস্থান থেকে তিনি এই বক্তব্য দিয়েছেন। ছাত্রশিবির তার উদ্দেশ্যমূলক মিথ্যাচার ঘৃণাভরে প্রত্যাখ্যান করছে।

সরকার নিজেদের ব্যর্থতাকে আড়াল করতে বিপ্লব কুমারের মতো কিছু দলীয় পুলিশ কর্মকর্তাদের ব্যবহার করছে। এর আগেও তারা ছাত্রশিবিরকে জড়িয়ে এমন দায়িত্বহীন বক্তব্য দিয়েছেন, যা সময়ের ব্যবধানে মিথ্যা প্রমাণিত হয়েছে। মূলত মিথ্যাচার করে বিশেষ এজেন্ডা বাস্তবায়ন করতে সরকার ও দলীয় পুলিশ পরিকল্পিতভাবে ফায়দা হাসিল করতে চাইছে। যার প্রতিফলন ঘটেছে তার এই বিভ্রান্তিকর বক্তব্যের মাধ্যমে।

আমরা মনে করি, দেশে ইসলাম ও ইসলামী আন্দোলনের বিরুদ্ধে সরকারের ষড়যন্ত্রের অংশ হিসেবেই এই বিভ্রান্তিকর বক্তব্য দেওয়া হয়েছে। আমরা দৃঢ়ভাবে বলতে চাই, ছাত্রশিবির একটি আদর্শিক সংগঠন। ছাত্রশিবির তার নিজস্ব কর্মসূচি অনুযায়ী ছাত্রদেরকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছে। কোনো প্রকার উগ্রপন্থার সাথে ছাত্রশিবিরের দূরতম কোনো সম্পর্ক নেই।”

নেতৃবৃন্দ বলেন, “কোনো গোষ্ঠীর ক্রীড়নক হয়ে দায়িত্ব ভুলে মিথ্যাচার করা পুলিশের পবিত্র দায়িত্বের প্রতি চরম অবহেলা। জাতি পুলিশকে আরো দায়িত্বশীল ভূমিকায় দেখতে চায়। কিছু অতি উৎসাহী পুলিশ কর্মকর্তার অপেশাদার কর্মকাণ্ড পুলিশকে বিতর্কিত করে ফেলেছে। এমন দায়িত্বহীন ভূমিকা অব্যাহত রাখলে জনগণের অনাস্থা ছাড়া তারা আর কিছুই অর্জন করতে পারবে না। যা কোনোভাবেই কাঙ্ক্ষিত নয়।”