ডিবি পরিচয়ে সাদাপোশাকধারীরা ছাত্রদলের ৬ নেতাকে তুলে নিয়ে গেছে

আপডেট: আগস্ট ১৯, ২০২৩
0

আজিমপুর থেকে সাদাপোশাকধারীরা তুলে নিয়ে গেছে ৬ ছাত্রদল নেতাকে; সন্ধান চেয়ে রিজভীর বিবৃতি
নিজস্ব প্রতিবেদক:
ডিবি পুলিশ পরিচয়ে সাদা পোশাকধারী লোকজন ছাত্রদলের ৬ নেতাকে তুলে নিয়ে গেছে। রাজধানীর আজিমপুর থেকে তাদেরকে তুলে নেয়া হয় বলে দলীয় সূত্র ও নিখোঁজ নেতাদের স্বজনরা জানিয়েছেন। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিবৃতিতে নিখোঁজ ছাত্রদল নেতাদের সন্ধান চেয়েছেন। তাদেরকে অবিলম্বে আদালতে হাজির করার দাবি জানিয়েছেন স্বজনরা।
ছাত্রদল সূত্র জানায়, গত ১৮ আগষ্ট সকাল এগারোটা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জিসান আহমেদকে পাওয়া যাচ্ছিলো না। তার দুটো ফোন নম্বরেই কল রিং হচ্ছিলো কিন্তু কল রিসিভ করছিলো না। এতে ছাত্রদলের নেতাদের সন্দেহ হয়। জিসান আজিমপুর এলাকার একটি বাসায় থাকতেন। ছাত্রদলের সহকর্মীরা তাঁর খোঁজে আজিমপুরের বাসায় গেলে সাদা পোশাকধারী লোকজন পাঁচজনকে তুলে নিয়ে যায়। তাঁরা হচ্ছেন
ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ সভাপতি মো: হাসানুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একুশে হলের সভাপতি আব্দুল্লাহ আল রিয়াদ, জাহাঙ্গির নগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর এবং বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সহ সাধারণ সম্পাদক আরিফ বিল্লাহ। আরিফ বিল্লাহর বড় ভাই মাসুম বিল্লাহ বলেছেন, তার ভাইসহ কয়েকজনকে সাদা পোশাকধারীরা তুলে নিয়ে গেছে আজিমপুর থেকে। ঘটনার পর তার মা অসুস্থ হয়ে পড়েছেন। তার মাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি তার ভাইয়ের সন্ধান চেয়েছেন। তিনি বলেন, রাজধানীর সকল থানা ও ডিবি কার্যালয়সহ সম্ভাব্য সকল স্থানে তার ভাইয়ের খোঁজ নিয়েও কোন হদিস মেলাতে পারননি।

এ বিষয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গণমাধ্যমে আজ শনিবার একটি বিবৃতি দিয়েছেন। তিনি অভিযোগ করেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাদাপোশাকধারী লোকেরা ছয় ছাত্রদল নেতাকে তুলে নিয়ে গেছেন। যদিও এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে কোনো ভাষ্য পাওয়া যায়নি।

বিবৃতিতে রুহুল কবির রিজভী বলেন, ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক মমিনুল ইসলাম সকাল ১১টায় তাঁর আজিমপুরের বাসা থেকে বের হন। তখন থেকে খবর পাওয়া যাচ্ছে না। তাঁর খোঁজ নেওয়ার জন্য মমিনুল ইসলামের বাসার সামনে গেলে ছাত্রদলের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক শাহাদত হোসেনসহ আরো ৫ জনকে সাদাপোশাকধারী লোকেরা তুলে নিয়ে যায়।

বিবৃতিতে রিজভী ছয় ছাত্রদল নেতার হদিস না পাওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিরোধীদলীয় নেতা-কর্মীদের বেআইনিভাবে আটকের পর তা অস্বীকার করা এখন অভ্যাসে পরিণত হয়েছে। এ ধরনের অমানবিক ঘটনা প্রতিদিন ঘটছে। আটকের পর অস্বীকার করাটা অবৈধ আওয়ামী সরকার বিরোধী দল নিধনে মোক্ষম অস্ত্র হিসেবে ব্যবহার করছে। বিএনপি নেতা রিজভী ছাত্রদলের ছয় নেতাকে পরিবারের কাছে ফেরত দেওয়ার আহ্বান জানান।