ডুমুরিয়ায় চেতনানাশক স্প্রে করে বাড়িতে লুটপাট, ৫জন অসুস্থ

আপডেট: জুলাই ৭, ২০২২
0

খুলনা জেলার ডুমুরিয়ায় একটি বাড়িতে চেতনানাশক স্প্রে করে গভীর রাতে লুটপাটের ঘটনা ঘটেছে। বুধবার (৬ জুলাই) দিনগত রাতে দেড়–লী গ্রামের রামদাস সাহার বাড়িতে এ ঘটনা ঘটে। দুর্বৃত্তরা নগদ ৫০ হাজার টাকা, ৫ ভরি স্বর্ণালংকারসহ প্রায় ৫লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।

পারিবারিক ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার দেড়–লী গ্রামের রামদাস সাহা (৭০) এর ঘরের পিছনের জানালা দিয়ে চেতনা নাশক ওষুধ স্প্রে করে। তখন তারা অচেতন অবস্থায় ঘুমিয়ে পড়ে। রাত আনুমানিক ২টায় দুবৃর্ত্তরা ঘরের পিছনে সুপারির গাছ বেয়ে ঘরের ছাদে উঠে সিঁড়ি দিয়ে ঘরে প্রবেশ করে। এ সময় দুবৃর্ত্তরা ঘরের শো’কেস ও আলমারি ভেঙ্গে নগদ টাকা, ভরি স্বর্ণালংকারসহ প্রায় লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।

এ ঘটনায় বাড়ির মালিক রামদাস সাহা (৭০), পলাশ সাহা (৪৫), তিথি সাহা (৩৫), প্রহ্লাদ সাহা (৪০), মনা সাহা (২৮) ও পল্লব সাহা (৮ মাস) অসুস্থ হয়ে পড়েন। পলাশ সাহার মা জোৎ¯œা সাহা জানান; সবাই অচেতন রয়েছে। সুস্থ না পর্যন্ত কত টাকার মালামাল নিয়ে বলতে পারছিনা আর থানায়ও যেতে পারছিনা। তবে আমার জানামতে নগদ ৫০ হাজার টাকা ও ৫ ভরি সোনা নিয়ে গেছে।
রঘুনাথপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর তুষার কান্তি হালদার বলেন; খবর পেয়ে ফোর্সসহ আমরা ঐ বাড়িতে গিয়েছি। এখনও পুলিশ সেখানে আছে। বাড়ির লোকজন অচেতন থাকার কারণে খোয়া যাওয়া মালামালের হিসেব ও ঘটনা বিস্তারিত জানতে পারিনি। এ ব্যাপারে কেউ লিখিত অভিযোগ দেয়নি।
উল্লেখ্য, গত ৩১ মার্চ ডুমুরিয়ার কোমরাইল গ্রামে বুলবুল আহম্মেদেও বাড়িতে চেতনানাশক ওষুধ স্প্রে করে দুর্বৃত্তরা নগদ ২০ লক্ষ টাকা, ১০ ভরি স্বর্ণালংকারসহ প্রায় ৩০ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী/ খুলনা