ডুমুরিয়ায় সদ্য কার্পেটিং করা রাস্তার ক্ষতি সাধন

আপডেট: মে ২৪, ২০২১
0

খুলনা ব্যুরোঃ
ডুমুরিয়া উপজেলার আমভিটায় সদ্য কার্পের্টিং করা ইউ,জেড,আর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন সড়কে পীচ খুঁড়ে ক্ষতি সাধন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সংশ্লিষ্ট ঠিকাদার জনৈক লালন গাজীর বিরুদ্ধে ডুমুরিয়া থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।

জানা যায়, খুলনা-বাগেরহাট-সাতক্ষীরা অঞ্চলের পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় এলজিইডি’র তত্বাবধানে আমভিটা বাজার ইউ, জেড, আর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন সড়কটি ১.৩২৭ কিলোমিটার ১ কোটি ২ লাখ ২৩ হাজার টাকা বরাদ্ধে কার্পেটিংয়ের কাজ ১৩ মে সম্পন্ন হয়েছে। ঠিকাদার হিসেবে কাজটি সম্পন্ন করেন মেসার্স তানজিম এন্টার প্রাইজের স্বত্ত্বাধিকারী ফারুক হোসেন। এরই মধ্যে রাস্তার কয়েকটি স্থানে কার্পেটিং ও হেজিন তুলে ক্ষতিসাধন করেছে দুর্বৃত্তরা। শনিবার সকাল ৯টা থেকে বেলা ১১টার মধ্যে এ হেন কাজটি করেছে বলে অভিযোগে প্রকাশ।

ঠিকাদার ফারুক হোসেন খান বলেন, ‘রাস্তা তৈরির সময় লালন গাজী নামে এক বালি ব্যবসায়ীর সাথে আমার বিরোধ হয়। সে রাস্তার উপর দিয়ে পাইপ লাইন টেনে অন্যস্থানে বালি ভরাট করছিলো। আমার কাজের স্বার্থে তাকে নিষেধ করি। এছাড়াও তার কাছ থেকে রাস্তায় বালি না নেওয়াতে সে আমার উপর ক্ষিপ্ত। আমার সন্দেহ হয় রাস্তার ক্ষতি সেই করতে পারে।’

এ বিষয়ে লালন গাজী বলেন; আমি পাইপ দ্বারা বালি উঠাচ্ছিলাম ঠিকই। রাস্তার কাজের স্বার্থে তার পরামর্শে আমি তা বন্ধ করে দেই। আমার সাথে তার কোন বিরোধ নেই। রাস্তা খুঁড়ে আমার লাভ কি (?)। অভিযোগ প্রমাণ করতে পারলে আমি শতভাগ ক্ষতিপূরণ দেব। অন্য কোন উদ্দেশে নাটক সাজিয়ে সে আমার বিরুদ্ধে অভিযোগ দিয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান এজাজ আহমেদ বলেন, আমি রাস্তার ক্ষতিগ্রস্থ স্থানগুলো পরিদর্শন করেছি। বিষয়টি স্থানীয় এমপি মহোদয়কে জানানো হয়েছে। এছাড়াও থানা পুলিশকে বিষয়টি বলেছি, ক্ষতি যেই করুক তাকে সনাক্তপূর্বক আইনের আওতায় আনতে হবে।

এ প্রসঙ্গে থানা অফিসার ইনচার্জ ওবাইদুর রহমান বলেন, রাস্তার ক্ষতির বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে পরবর্তি পদক্ষেপ নেয়া হবে।