ঢাকা-কুমিল্লা সরাসরি রেললাইন বাস্তবায়ন পরিষদের বৈঠক অনুষ্ঠিত

আপডেট: এপ্রিল ৪, ২০২২
0
file photo

নিজস্ব প্রতিবেদক(লাঙ্গলবার্তা) কুমিল্লা; “রেললাইন সরাসরি, ঢাকা যাবো তাড়াতাড়ি” এই স্লোগানে গঠিত ঢাকা-কুমিল্লা সরাসরি রেললাইন বাস্তবায়ন পরিষদের নীতি নির্ধারণী বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ব্রিটিশ আমলে তৈরি রেল যোগাযোগকে আধুনিক ও দূরুত্ব কমিয়ে সময় সাশ্রয় এবং উন্নত করার লক্ষ্যে ঢাকা-কুমিল্লা সরাসরি রেললাইন বাস্তবায়নের দাবি উঠেছে।

গেলো শনিবার ২ এপ্রিল কুমিল্লা সিটি করপোরেশনের নয়াগ্রাম চুয়াড়া বাজার এলাকায় চৌধুরী বাড়িতে ওই সভা অনুষ্ঠিত হয়।

এতে সরাসরি রেললাইন বাস্তবায়ন পরিষদের আহবায়ক এটিএম গোলাম মাওলা চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আন্দোলনের দিক নির্দেশনা দেন সাবেক এমপি ও কুমিল্লার কৃতি সন্তান, জাতীয় পার্টির শাসনামলের সাবেক চীফ হুইপ মনিরুল হক চৌধুরী।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা-ঢাকা সরাসরি রেললাইন বাস্তবায়ন পরিষদের সদস্য ওবায়দুল কবির মোহন, ওমর ফারুক চৌধুরী
কুমিল্লা জেলা আইনজীবী সমিতির অন্যতম সদস্য অ্যাড. মু.আখতার হোসেইন, দেশের জনপ্রিয় মাল্টিমিডিয়া লাঙ্গলবার্তার সম্পাদক কাজী লুৎফুল কবীর, শহীদুল হক স্বপন, হাফেজ বেলাল, ফিরোজ মিয়া, জালাল উদ্দিন, মোস্তফা কামাল খোকন ও সিরাজুল হক।

মধ্যাহ্ন ভোজের পর নবগঠিত বৃহত্তর নোয়াখালী-কুমিল্লা সড়ক সংযোজক উন্নয়ন পরিষদের কার্যকরি কমিটি গঠনের লক্ষ্যে বৈঠক হয়। এতে নোয়াখালীর সাবেক আব্দুল ওদুদ চৌধুরী মঞ্জুকে আহবায়ক করা হয়। এছাড়া পরিচ্ছন্ন কুমিল্লা বাস্তবায়নে প্রাকৃতিক খালে ট্যানারি বর্জ্য প্রতিরোধে গঠিত কমিটির কার্যক্রম নিয়েও আলোচনা হয়।