তাইজুল-মোস্তাফিজে কাঁপছে উইন্ডিজ : সিরিজ জয় নিশ্চিত

আপডেট: জুলাই ১৬, ২০২২
0

প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। তৃতীয় ম্যাচ জিতে এবার উইন্ডিজকে হোয়াইটওয়াশ করাই লক্ষ্য বাংলাদেশের। এই ম্যাচে শুরুতেই ভাগ্য সঙ্গ দিয়েছে বাংলাদেশের। টসে জিতেছেন অধিনায়ক তামিম ইকবাল। জিতেই নিয়েছেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।

মাঠে নেমে শুরুতেই উইন্ডিজ শিবিরে কাপন ধরালেন তাইজুল ইসলাম।সবশেষ ওয়ানডেটা সেই ২০২০ এর মার্চে খেলেছেন তাইজুল ইসলাম, এরপর কেটে গেছে একে একে ২৮টি মাস। রঙীন জার্সি আর গায়ে চড়ানো হয়নি তার। অবশেষে তার সে অপেক্ষা ফুরোলো আজ। অপেক্ষা শেষে যখন ফিরলেন, রীতিমতো অগ্নিমূর্তিই ধারণ করলেন যেন।

বল হাতে তাইজুল শুরুতেই নিয়েছেন ২ উইকেট। এছাড়া মোস্তাফিজ নিয়েছেন এক উইকেট।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে বেশ কিছু সময় চলে গিয়েছিল বৃষ্টির কবলে। ম্যাচ হয়েছিল ৪১ ওভারের। সেই ম্যাচে উইন্ডিজকে ১৪৯ রানে বেধে রাখে বাংলাদেশ। এরপর ঠাণ্ডা মাথায় সেই লক্ষ্য তাড়া করে ফেলে ৬ উইকেট হাতে রেখে।

গত বুধবার দ্বিতীয় ওয়ানডের দিনও শুরুতে বৃষ্টি ছিল কিছুটা। সে কারণে কিছুক্ষণের জন্য সেন্টার উইকেটও ঢাকা ছিল। তবে ম্যাচ শুরুর আগেই থেমে যায় বৃষ্টি। এরপর উইন্ডিজকে ১০৮ রানে রুখে দিয়ে ৯ উইকেটে জেতে বাংলাদেশ। ফলে সিরিজ জয়ও নিশ্চিত করে ফেলে তামিম ইকবালের দল। আজ তৃতীয় ম্যাচে বাংলাদেশের লক্ষ্য হোয়াইটওয়াশ।

এর আগে টেস্ট আর টি-টোয়েন্টি সিরিজটা মোটেও ভালো কাটেনি বাংলাদেশের। টেস্টে হোয়াইটওয়াশের পর ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হেরেছে ২-০ ব্যবধানে।

ওয়ানডে সিরিজে অবশ্য বদলে গেছে বাংলাদেশের চেহারা। ক্রিকেটের দীর্ঘ আর ক্ষুদ্রতর ফরম্যাটের জীর্ণশীর্ণ পারফর্ম্যান্সকে পেছনে ফেলে প্রথম দুই ওয়ানডেতে তুলে নিয়েছে দাপুটে জয়। তাতেই সিরিজ জয় নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের।