তামাকমুক্ত বাংলাদেশ গড়তে আইন সংশোধন করতে রেলমন্ত্রীর দৃঢ় অঙ্গীকার

আপডেট: জুলাই ২৪, ২০২৩
0

তামাকমুক্ত দেশ অর্জনের লক্ষ্যে যা কিছু করার দরকার করবেন বলে মত প্রকাশ করেছেন রেলমন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন ।

সোমবার (২৪ জুলাই) ‘বাংলাদেশ পার্লামেন্টারি ফোরাম ফর হেলথ অ্যান্ড ওয়েলবিং’ এবং স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের একটি প্রতিনিধি দল মোঃ নূরুল ইসলাম সুজন, এমপি, মাননীয় মন্ত্রী, রেলপথ মন্ত্রণালয়’র সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করতে গেলে, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা, ‘২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত দেশ’ অর্জনের লক্ষ্যে যা কিছু করার দরকার করবেন বলে মত প্রকাশ করেন। মন্ত্রী বলেন, তামাক মুক্ত দেশ অর্জনের জন্য তামাক চাষ ঠেকানোটা আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপুর্ণ।

বৃহত্তর রংপুর অঞ্চলে তামাক চাষ কমে এলেও দেশের অন্যান্য অঞ্চলে তামাক চাষ হচ্ছে। এগুলোকেও নিয়ন্ত্রণে আনতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ গড়ে তোলা অত্যন্ত গুরুত্বপূর্ণ, যা এসডিজি’র লক্ষ্য অর্জনের সাথে সম্পর্কিত। এ জন্য প্রয়োজনে আমাদের বিদ্যমান তামাক নিয়ন্ত্রণ আইনের সংশোধন করতে হলে করতে হবে।

সোমবার, ২৪ জুলাই, ‘বাংলাদেশ পার্লামেন্টারি ফোরাম ফর হেলথ অ্যান্ড ওয়েলবিং’ এবং স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের একটি প্রতিনিধি দল রেলমন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজনের সাথে তার কার্যালয়ে সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন। স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. নিজাম উদ্দীন আহম্মেদ, বাংলাদেশ পার্লামেন্টারি ফোরাম ফর হেলথ অ্যান্ড ওয়েলবিং এর সমন্বয়ক ড. মো. রফিকুল ইসলাম, স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের প্রজেক্ট কর্ডিনেটর ইফতেখার মুহসিন রেলমন্ত্রী’র কাছে বিভিন্ন কার্যক্রমের প্রতিবেদন হস্তান্তর করেন যা তামাকমুক্ত বাংলাদেশ অর্জনে সংসদ সদস্যদের গৃহীত পদক্ষেপের রূপরেখা তুলে ধরে।

উক্ত বৈঠকের প্রেস রিলিজ [বাংলা] এবং ছবি সংযুক্তি আকারে দেয়া হল। উক্ত খবরটি আপনার দৈনিক পত্রিকা/ সংবাদ সংস্থা/অনলাইন মিডিয়ায় কাভারের জন্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি।